বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশগামীদের জন্য আরও ২১ ল্যাব

news-image

করোনাভাইরাস পরীক্ষার জন্য বিদেশযাত্রীদের জন্য সরকার আরও ২১টি বেসরকারি পরীক্ষাগারের অনুমোদন দিয়েছে। সেইসঙ্গে নমুনা পরীক্ষার ফি তিন হাজার ৫০০ টাকা থেকে কমিয়ে ৩০০০ নির্ধারণ করেছে সরকার।স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ গত বৃহস্পতিবার নতুন এই ল্যাবগুলোর অনুমোদন দেয়। আর এ নিয়ে ৩১টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এখন থেকে বিদেশযাত্রীদের করোনা পরীক্ষা হবে।

নতুন করে অনুমোদন পাওয়া ল্যাবগুলো হচ্ছে—আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ, গ্রিনলাইফ মেডিক্যাল কলেজ, মেডিনোভা মেডিক্যাল সার্ভিসেস, আালোক হেলথ কেয়ার লিমিটেড, হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড, বসুন্ধরা মেডিক্যাল অ্যান্ড ডায়াগনিস্টক সেন্টার, ডিএনএ সল্যুশন লিমিটেড, বায়োমেড ডায়াগনস্টিক, ডাইনামিক ল্যাব ডায়াগনিস্টক অ্যান্ড মেডিক্যাল চেক আপ, বিআরবি হাসপাতাল, নোভাস ক্লিনিক্যাল রিসার্চ সার্ভিস লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, প্রাইম ডায়াগনস্টিক সেন্টার, প্রেসক্রিপশন পয়েন্ট, বাংলাদেশ ডায়াবেটিক সমিতি, টঙ্গীর ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ, আইচি হাসপাতাল লিমিটেড, বগুড়ার টিএমএসএস মেডিক্যাল কলেজ অ্যান্ড রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল, সিলেটের সীমান্তিক প্যাথলজি ও ডায়াগনস্টিক সেন্টার, চট্টগ্রামের শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি প্রাইভেট লিমিটেড এবং কিশোরগঞ্জের বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতাল।

বেসরকারি এসব ল্যাবের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ ও স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

স্পেনে ৩১৯ অভিবাসী উদ্ধার, নিহত ১৮

সিলেটের সাংবাদিকদের হাতাহাতিও থামালেন জাফর ইকবাল

‘ফায়ার ইমোজি’র মতো পোশাক, কটাক্ষের শিকার দীপিকা

সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ

দেশে প্রতি ১০ জনে ৭ জন মারা যাচ্ছে অসংক্রামক রোগে

সস্ত্রীক করোনায় আক্রান্ত আমির খসরু

‘শাবিতে পুলিশি হামলার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে’

কাস্টমসকে আরো প্রযুক্তিনির্ভর হতে হবে

সিয়াম আমার মন জয় করে নিয়েছে, ‘ভক্ত’ হয়ে গিয়েছি : রিয়াজ

ওমিক্রন নিয়ে ‘ক্লিনিক্যাল গাইডলাইন’ চূড়ান্ত

টিআইবি রাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হয় : তথ্যমন্ত্রী

ভারত ও মিয়ানমার থেকে আসা বিষাক্ত বস্তুকণায় দূষিত ঢাকার বাতাস