শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মমতার মতাদর্শ পশ্চিমবঙ্গকে ধ্বংস করেছে : মোদি

news-image

অনলাইন ডেস্ক : মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের জন্য কেন্দ্রীয় সরকারের আর্থিক সহায়তার তহবিল আটকে দিচ্ছেন রাজনৈতিক কারণে।এমন অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মোদি বলেন, পিএম-কৃষাণ প্রকল্প আটকে দিয়ে রাজ্যের ৭০ লাখ কৃষকের সহায়তা তহবিল স্থবির করে দিচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। বিজেপি নেতা মোদি অভিযোগ করেন, তৃণমূল কংগ্রেস নেতা মমতার মতাদর্শ রাজ্যটিকে ধ্বংস করে দিচ্ছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

চার মাস পর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচন। ওই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে। নির্বাচন সামনে রেখে দল দুটির নেতারা সম্প্রতি পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ তুলতে শুরু করেছেন।

শুক্রবার নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী কৃষাণ সম্মান নিধি (পিএম-কৃষাণ) নামের একটি প্রকল্পের অর্থ বরাদ্দ অনুমোদন করেন। প্রকল্পের সুবিধাভোগী কৃষকেরা প্রতিবছর ৬ হাজার রুপি করে সহায়তা পাবেন। মোদি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে প্রকল্পটি আটকে দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আপনারা যদি মমতার ১৫ বছর আগের বক্তব্য শোনেন তাহলে বুঝতে পারবেন তার মতাদর্শ পশ্চিমবঙ্গকে কতটা ধ্বংস করেছে।

তিনি বলেন, যারা স্বার্থপরতার রাজনীতি করছেন মানুষ তাদের নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। (মমতার) দলটি কৃষকদের লাভের কথা বলছে না, বরং কৃষকদের নামে দিল্লির নাগরিকদের হয়রানি এবং দেশের অর্থনীতি ধ্বংসে যুক্ত রয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার পিএম-কৃষাণ প্রকল্পের আওতায় নয় কোটি কৃষকদের জন্য ১৮ হাজার কোটি রুপি অর্থ সহায়তা অনুমোদন করেন নরেন্দ্র মোদি। এছাড়া নয়টি রাজ্যের কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী