শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ নিয়ে খেলবেন না, ছোবল মারবে, বিএনপিকে তথ্যমন্ত্রী

news-image

নিউজ ডেস্ক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাপ নিয়ে খেলবেন না, ছোবল মারবে। বিএনপি সব সময় মৌলবাদী অপশক্তিকে রাজনীতির ক্রীড়নক হিসেবে ব্যবহার করেছে।

জাতীয় প্রেস ক্লাবে বুধবার দুপুরে স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বঙ্গবন্ধু বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের পক্ষ অবলম্বনকারীদের পুনর্বাসিত করেছিলেন জিয়াউর রহমান আর খালেদা জিয়া তাদেরকে রাষ্ট্রীয় ক্ষমতায় বসিয়েছিলেন। যাদের নেতারা স্লোগান দেয় ‘আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান’-তারা বিএনপির নেতৃত্বে জোটের মধ্যে আছে। এভাবে বাংলাদেশে মৌলবাদী অপশক্তিকে সব সময় রাজনীতির ক্রীড়নক হিসেবে ব্যবহার করেছে বিএনপি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ক’দিন আগে একটি সংবাদ সম্মেলনে কয়েকজন আলেম আল্লামা শফী সাহেবের মৃত্যু প্রসঙ্গে বলেছেন, যারা নিজেদের আমীরের অক্সিজেন টিউব-রাইস টিউব খুলে নেয়, শত বছর বয়স্ক আমীরকে অসম্মান করে, যারা নিজেদের আমীরকে হেফাজত করতে পারে না, তারা ইসলামের হেফাজত কীভাবে করবে! এমনকি তারা নাকি তাদের আমীর আল্লামা শফী সাহেবের ছেলেকে জানাজাও পড়তে দেয়নি। এটি আলেমদের বক্তব্য, আমার বক্তব্য নয়।

সে কারণে ইসলামকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে ভাস্কর্য নিয়ে কথা বলার মধ্যে দুরভিসন্ধি আছে। তাই জনগণকে সতর্ক ও ঐক্যবদ্ধ থাকতে হবে আর বিএনপি নেতাদের বলব- সাপ নিয়ে খেলবেন না, সাপ নিয়ে খেললে সে এক সময় ছোবল মারবে, বলেন তথ্যমন্ত্রী।

সময়ে সময়ে মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে আমাদের দেশে বিভিন্ন সময় নানা অজুহাতে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালানো হয়েছে। মন্ত্রী বলেন, আমরা দেখতে পেয়েছি পাকিস্তান আমলেও যখন ক্ষমতার মসনদ জনগণের উত্তাল আন্দোলনে টালমাটাল হয়েছে, তখন আইয়ুব খান ধর্মের দোহাই দিয়েছে, ইয়াহিয়া খানও ধর্মের দোহাই দিয়েছে এবং পাকিস্তানের অন্য শাসকরাও ধর্মের দোহাই দিয়েছে। অথচ তারা ধর্ম-কর্মের আশপাশেই ছিলেন না, ধর্মকর্ম মানতেন না। আজকেও যারা ধর্মের কথা বলে মিথ্যা ব্যাখ্যা দেয়, এরা আসলে তাদের রাজনীতির স্বার্থে ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। মন্ত্রী বলেন, দেশের মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠেছে এবং আমি তাদেরকে অনুরোধ জানাব এই পথ থেকে সরে আসার জন্য।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হারুন অর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন টয়েলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, এমএ করিম, যুবলীগ সদস্য মানিক লাল ঘোষ প্রমুখ বক্তব্য দেন।

এ জাতীয় আরও খবর

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন