সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ১৭ লাখ ছুঁইছুঁই

news-image

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বব্যাপী মৃত্যুর মিছিল থামছে না। সবশেষ ২৪ ঘণ্টায় (শনিবার) ১০ হাজার মানুষ মারা যায় এ ভাইরাসে। এতে নতুন করে ওইদিন সংক্রমিত হয় ৬ লাখের বেশি মানুষ। সারাবিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১৭ লাখের কাছাকাছি পৌঁছে যাচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, রবিবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ লাখ ৯১ হাজার ৭৭২ জন। আর করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ কোটি ৬৬ লাখ ২০ হাজার ১৪৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী, সবচেয়ে বেশি করোনা সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮০ লাখ ৭৭ হাজার ৭৬৮ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ২৩ হাজার ৪০১ জনের।

এ তালিকায় দ্বিতীয় স্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩১ হাজার ৬৫৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৬১৩ জন।

তৃতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৭২ লাখ ১৩ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৩৫৬ জন।

করোনা সংক্রমণ বাংলাদেশেও বাড়ছে। এ তালিকায় ২৭ নম্বরে বাংলাদেশ। দেশে এখন পর্যন্ত ৪ লাখ ৯৯ হাজার ৫৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন ৭ হাজার ২৪২ জন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে এই ভাইরাসের সন্ধান মেলে। এরপর তা সারাবিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে এ বছরের ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত হিসেবে কোনো রোগীকে শনাক্ত করা হয়। দেশে করোনায় প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

 

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান