শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী সপ্তাহে টিকা নিচ্ছেন বাইডেন

news-image

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আগামী সপ্তাহে করোনাভাইরাসের টিকা নেবেন বলে জানিয়েছে বাইডেনের ট্রানজিশন টিমের কর্মকর্তারা। আর দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স শুক্রবার টিকা নেবেন বলে হোয়াইট হাউস জানিয়েছে। রয়টার্স।

টিকা নিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের মধ্যে যে দ্বিধাদ্বন্দ্ব আছে তা দূর করে তাদের আস্থা বাড়ানোর লক্ষ্যে বাইডেন ও পেন্স, উভয়েই জনসম্মুখে টিকা নেবেন। যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ এসব পদক্ষেপের মাধ্যমে প্রাণঘাতী মহামারীর বিরুদ্ধে কিছুটা হলেও প্রতিরোধের দেয়াল গড়ে তোলার প্রতিশ্রুতি দেওয়া টিকার বিষয়ে জনগণের আস্থা তৈরির চেষ্টা করছে।

‘আমি লাইনের সামনে থাকতে চাইনি কিন্তু আমি নিশ্চিত করতে চাই, এটি নেওয়া যে নিরাপদ আমরা আমেরিকার জনগণকে তা নিশ্চিত করতে চাই’বুধবার এক অনুষ্ঠানে বলেছেন বাইডেন। ৭৮ বছর বয়সী এ ডেমোক্র্যাট তার বয়সের কারণে করোনাভাইরাসের জন্য বিবেচিত ‘অতি ঝুঁকিপূর্ণ’ শ্রেণীতে আছেন।

অন্যদিকে কখন ট্রাম্পের জন্য টিকা নেওয়া সবচেয়ে ভালো হবে, তার চিকিৎসক দল এটি নির্ধারণ করার পরপরই প্রেসিডেন্টকে টিকা দেওয়া হবে বলে মঙ্গলবার জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি।

টিকার প্রথম ডোজগুলো যুক্তরাষ্ট্রের চিকিৎসক, নার্স ও সম্মুখ সারিতে থাকা অন্যান্য স্বাস্থ্য কর্মী এবং বৃদ্ধনিবাসের বাসিন্দা ও সেখানকার কর্মীদের এবং দেশটির সরকারি কর্মকর্তাদের দেওয়া হবে। শেষ খবর পর্যন্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত করোনাভাইরাস রোগীর সংখ্যা এক কোটি ৬৯ লাখ ৬৪ হাজার ১৮০ জন ছিল।

 

এ জাতীয় আরও খবর

তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন