রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিলবাওকে হারাল রিয়াল

news-image

স্পোর্টস ডেস্ক : আথলেতিক বিলবাওয়ের আশা জাগানিয়া শুরুর পর একটি লাল কার্ডের ঘটনায় যেন পাল্টে গেল সব। পাল্টা চাপ বাড়িয়ে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। হার না মানা মানসিকতায় এরপরও ম্যাচে ফিরেছিল বিলবাও কিন্তু লিগ চ্যাম্পিনদের আটকাতে পারেনি তারা। দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদকে স্পর্শ করেছে জিনেদিন জিদানের দল।

মঙ্গলবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। প্রতিপক্ষের হয়ে একমাত্র গোলটি করেন আন্দের কাপা।

শুরুটা হতাশার হলেও লা লিগায় বর্তমানে দারুণ সময় কাটছে রিয়ালের। হার আর ড্রয়ের পর ঘুরে দাঁড়িয়ে টানা তিন ম্যাচে জয় তুলে নিল জিনেদিন জিদানের দল। অবশ্য বিলবাও বেশ ভালোভাবেই শুরু করেছিল কিন্তু ম্যাচের ১৪তম মিনিটে লাল কার্ড দেখে রাউল গার্সিয়াকে হারানোর পর ছন্দ হারায় দলটি। ১০ জনের দল নিয়ে শেষ পর্যন্ত পেরে উঠল না বিলবাও।

চাপ বাড়িয়ে বিরতির আগ মুহূর্তে এগিয়ে যায় রিয়াল। যোগ করা সময়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে জোরালো শটে আসরে নিজের প্রথম গোলটি করেন টনি ক্রুস। এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। বিরতির পর পাল্টা আক্রমণে সমতা টানে সফরকারীরা। আন্দের কাপার প্রথম শট থিবো কোর্তোয়া ঠেকিয়ে দেন। তবে বিপদমুক্ত করতে পারেননি। পরের শটে ঠিকই জাল খুঁজে নেন তিনি।

পাল্টা আক্রমণে পরক্ষণেই জালে বল পাঠিয়েছিলেন ভিনিসিউস। কিন্তু সেসময় অফসাইডের পতাকা তোলেন লাইনসম্যান। অবশেষে ৭৪ মিনিটে রিয়ালে স্বস্তি ফেরান বেনজেমা। দানি কারভাহালের বাড়ানো বলে দারুণ হেডে দলকে এগিয়ে নেন বেনজেমা। এরপর যোগ করা সময়ে আরেকবার গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন তিনি। আসরে ফরাসি ফরোয়ার্ডের এটি ষষ্ঠ গোল।

চলতি লিগে ১৩ ম্যাচে ৮ জয় ও দুই ড্রয়ে সোসিয়েদাদ ও অ্যাথলেতিকো মাদ্রিদ ও রিয়ালের পয়েন্ট সমান ২৬। ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা। ১৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে বিলবাও।

এ জাতীয় আরও খবর

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?

ভুল রাজনীতি বেছে নিলে দেশ পিছিয়ে যায় : দীপু মনি

ভোটাররা রাজনৈতিকভাবে বিভক্ত হওয়ায় উপস্থিতি কম: ইসি আলমগীর

জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি

মেসির ফেরার ম্যাচে মায়ামির নাটকীয় জয়

মাইগ্রেনের ব্যথা হলে কী করবেন

কেমন দল বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

সাঁতারের পোশাকে সৌদি আরবে নারীদের ফ্যাশন শো

‘ফিজ’ নামটা কীভাবে পেলেন, জানালেন মুস্তাফিজ

পৃথিবীর কোন দেশে মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আছে, প্রশ্ন কাদেরের

‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’

বিএনপি নেতা ইশরাক কারাগারে