বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রংপুর জেলা আওয়ামীলীগের নতুন কমিটির বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী

news-image

রংপুর ব্যুরো : রংপুর জেলা আওয়ামীলীগের সদ্য অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটি ও উপদেষ্টা পরিষদ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছে। পরে উপদেষ্টা পরিষদ ও কার্যকরি কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুরে নগরীর কাচারী বাজারে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু।

শ্রদ্ধাঞ্জলী অর্পন শেষে ম্যুরালে সামনে থেকে সাম্প্রতিক সময়ে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে ও সারাদেশে মৌলবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জেলা আওয়ামীলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে নগরীর বেতপট্টিতে অবস্থিত দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সম্মানিত উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে গত ৭ ডিসেম্বর রংপুর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি অনুমোদন দেন। এতে তিন বছর মেয়াদি (২০১৯-২০২২) কার্যনির্বাহী সংসদের এক নম্বর সদস্য মনোনীত হয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পুত্র ও তাঁর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এতে উপদেষ্টা পরিষদের ২৭ জন সদস্য ছাড়াও ৭৫ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি-সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি রয়েছেন ১১ জন। বিভিন্ন সম্পাদকীয় পদে রয়েছেন ২৫ জন। একজন কোষাধ্যক্ষ ও সদস্য রয়েছেন ৩৬ জন। এবারের অনুমোদিত ৭৫ সদস্য বিশিষ্ট কমিটিতে স্থান পায় দলের ত্যাগী প্রবীন ও নবীনরা।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন

টেস্টে ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের কীর্তি গড়লেন অশ্বিন

ওয়ানডেতে পৃথ্বীর ১৫২ বলে অপরাজিত ২২৭

ছাত্র ইউনিয়নের ৮ নেতা বহিষ্কার, ২ কমিটি বিলুপ্ত

রেলে ১০-১২ হাজার লোক নিয়োগ, জানালেন মন্ত্রী

২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪১০

বরকত-রুবেলের সাড়ে ৫ হাজার বিঘা সম্পত্তি ক্রোকের নির্দেশ

হুঙ্কার দিয়ে শিক্ষার্থীরা সড়ক ছাড়লেন

স্কুল-কলেজ বিষয়ে শনিবার সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, জমিগুলো হারাচ্ছে উর্বরতা 

পিলখানা হত্যার এক যুগ: এখনো ঝুলছে বিস্ফোরক মামলা

লিবিয়া উপকূলে জাহাজডুবি, ৪১ অভিবাসীর মৃত্যু