বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দাউদপুর সীমান্তে দু’পক্ষের সংঘর্ষে ভারতীয় নাগরিক নিহত

news-image

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর উপজেলার দাউদপুর সীমান্তে মাদক ব্যবসায়ীদের মধ্যে অর্থ লেনদেনের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ভারতীয় এক নাগরিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় বাংলাদেশের ইউপি সদস্যসহ চারজন গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার বিকেলে আলিম উদ্দিন (৪৫) নামে ওই ভারতীয় নাগরিকের মৃত্যু হয়। তিনি সীমান্তের জামালপুর গ্রামের হরমুজ আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে জেলার বিরামপুর উপজেলার দক্ষিণ দাউদপুর গ্রামের বাসিন্দা মানিক ইসলামের সঙ্গে ভারত সীমান্তের আলিম উদ্দিনের মাদক ব্যবসার টাকা পাওনা নিয়ে বাকবিতণ্ডা হয়। পরে শুক্রবার ভারতীয় সীমান্তের মধ্যে ২৮৯/২৫ ও ২৬ এস পিলারের মাঝামাঝি অংশের জামে মসজিদে উভয়পক্ষ নামাজ পড়তে গেলে আবারও তাদের মধ্যে বাকবিতণ্ডা হলে পক্ষে বিপক্ষে অবস্থান নেন স্থানীয়রা। এক পর্যায়ে উভয়পক্ষ হাতাহাতি ও দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় আলিম উদ্দিন নামে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয় এবং উভয় পক্ষের কমপক্ষে ৪ জন গুরুতর আহত হয়।

আহতরা হলেন- বাংলাদেশ অংশের বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউপি সদস্য ও দক্ষিণ দাউদপুর গ্রামের মৃত মহির উদ্দিন কবিরাজের ছেলে মইনুল ইসলাম (৩৫) ও তার বড়ভাই মমিনুল ইসলাম (৪৫) এবং ভারতীয় অংশের জামালপুর গ্রামের আলম হোসেন ও আছিরুল ইসলাম। পরে আহত মইনুল ইসলাম ও মমিনুল ইসলামকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজির হোসেন বলেন, দুই দেশের নাগরিকের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন ভারতীয় নাগরিক নিহত ও দুই দেশের ৪ জন আহত হওয়ার খবর পেয়েছি।

বিজিবি সূত্রে জানা যায়, সীমান্তে উভয়দেশের নাগরিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় শুক্রবার বিকেল ৫টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যদের মধ্যে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। সেখানে বিজিবি ২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু নাঈম খন্দকার ও বিএসএফর ১৯৯ ব্যাটালিয়ানের অধিনায়ক অজয় কুমার তিওয়াড়ী উপস্থিত ছিলেন। এছাড়া ভাইগড় বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার শওকত হোসেন ও দাউদপুর বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হেলাল উদ্দিনও উপস্থিত ছিলেন।

২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু নাঈম খন্দকার বলেন, সীমান্তে অনাকাঙ্খিত ঘটনায় উভয়দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। এঘটনায় ওই এলাকায় নতুন করে যেন কোনো ধরণের উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়ে বাংলাদেশ অংশে গ্রামবাসীদের পরামর্শ দেওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন

টেস্টে ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের কীর্তি গড়লেন অশ্বিন

ওয়ানডেতে পৃথ্বীর ১৫২ বলে অপরাজিত ২২৭

ছাত্র ইউনিয়নের ৮ নেতা বহিষ্কার, ২ কমিটি বিলুপ্ত

রেলে ১০-১২ হাজার লোক নিয়োগ, জানালেন মন্ত্রী

২৪ ঘণ্টায় দেশে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪১০

বরকত-রুবেলের সাড়ে ৫ হাজার বিঘা সম্পত্তি ক্রোকের নির্দেশ

হুঙ্কার দিয়ে শিক্ষার্থীরা সড়ক ছাড়লেন

স্কুল-কলেজ বিষয়ে শনিবার সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, জমিগুলো হারাচ্ছে উর্বরতা 

পিলখানা হত্যার এক যুগ: এখনো ঝুলছে বিস্ফোরক মামলা

লিবিয়া উপকূলে জাহাজডুবি, ৪১ অভিবাসীর মৃত্যু