শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দাউদপুর সীমান্তে দু’পক্ষের সংঘর্ষে ভারতীয় নাগরিক নিহত

news-image

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর উপজেলার দাউদপুর সীমান্তে মাদক ব্যবসায়ীদের মধ্যে অর্থ লেনদেনের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ভারতীয় এক নাগরিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় বাংলাদেশের ইউপি সদস্যসহ চারজন গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার বিকেলে আলিম উদ্দিন (৪৫) নামে ওই ভারতীয় নাগরিকের মৃত্যু হয়। তিনি সীমান্তের জামালপুর গ্রামের হরমুজ আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে জেলার বিরামপুর উপজেলার দক্ষিণ দাউদপুর গ্রামের বাসিন্দা মানিক ইসলামের সঙ্গে ভারত সীমান্তের আলিম উদ্দিনের মাদক ব্যবসার টাকা পাওনা নিয়ে বাকবিতণ্ডা হয়। পরে শুক্রবার ভারতীয় সীমান্তের মধ্যে ২৮৯/২৫ ও ২৬ এস পিলারের মাঝামাঝি অংশের জামে মসজিদে উভয়পক্ষ নামাজ পড়তে গেলে আবারও তাদের মধ্যে বাকবিতণ্ডা হলে পক্ষে বিপক্ষে অবস্থান নেন স্থানীয়রা। এক পর্যায়ে উভয়পক্ষ হাতাহাতি ও দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় আলিম উদ্দিন নামে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয় এবং উভয় পক্ষের কমপক্ষে ৪ জন গুরুতর আহত হয়।

আহতরা হলেন- বাংলাদেশ অংশের বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউপি সদস্য ও দক্ষিণ দাউদপুর গ্রামের মৃত মহির উদ্দিন কবিরাজের ছেলে মইনুল ইসলাম (৩৫) ও তার বড়ভাই মমিনুল ইসলাম (৪৫) এবং ভারতীয় অংশের জামালপুর গ্রামের আলম হোসেন ও আছিরুল ইসলাম। পরে আহত মইনুল ইসলাম ও মমিনুল ইসলামকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজির হোসেন বলেন, দুই দেশের নাগরিকের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন ভারতীয় নাগরিক নিহত ও দুই দেশের ৪ জন আহত হওয়ার খবর পেয়েছি।

বিজিবি সূত্রে জানা যায়, সীমান্তে উভয়দেশের নাগরিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় শুক্রবার বিকেল ৫টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যদের মধ্যে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। সেখানে বিজিবি ২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু নাঈম খন্দকার ও বিএসএফর ১৯৯ ব্যাটালিয়ানের অধিনায়ক অজয় কুমার তিওয়াড়ী উপস্থিত ছিলেন। এছাড়া ভাইগড় বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার শওকত হোসেন ও দাউদপুর বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হেলাল উদ্দিনও উপস্থিত ছিলেন।

২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু নাঈম খন্দকার বলেন, সীমান্তে অনাকাঙ্খিত ঘটনায় উভয়দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। এঘটনায় ওই এলাকায় নতুন করে যেন কোনো ধরণের উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়ে বাংলাদেশ অংশে গ্রামবাসীদের পরামর্শ দেওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা