শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজনৈতিক দ্বন্দে ভবন উদ্বোধন করতে পারলেন না ইনু!

news-image

অনলাইন ডেস্ক : কুষ্টিয়ার মিরপুরে স্থানীয় রাজনৈতিক দ্বন্দের জেরে শিক্ষা প্রকৌশল বিভাগের নবনির্মিত চারতলা বিশিষ্ট বিদ্যালয় ভবন উদ্বোধন করতে পারেননি কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৯ ডিসেমম্বর) বেলা ১২টার দিকে স্থানীয় নেতাকর্মী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ১১ নং মালিহাদ ইউনিয়নের আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধনে যান। সেখানে গিয়ে বিদ্যালয় বন্ধ দেখে ফিরে আসেন হাসানুল হক ইনু।

বিষয়টি নিশ্চিত করে মিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার হায়দার বলেন, সংসদ সদস্যের উপস্থিতিতে বুধবার মিরপুর উপজেলার নিমতলা মাধ্যমিক, কাকিলাদহ মাধ্যমিক ও আশান নগর মাধ্যমিকসহ ৩টি মাধ্যমিক ও ১টি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনগুলোর আনুষ্ঠানিক উদ্বোধন করার পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিলো। সর্বশেষ যতটুকু শুনেছি, আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের ভবনটি উদ্বোধন করা হয়নি। বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের কী সব জটিলতার কারণে নাকি হয়নি। এ বিষয়ে প্রধান শিক্ষক ও সভাপতি হয়তো ভালো বলতে পারবেন।

কুষ্টিয়া শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহেদুল করীম জানান, শিক্ষাখাতের অবকাঠামো উন্নয়নে নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের অধীনে সি-৩ ক্যাটাগরিতে ৩য় তলা বিশিষ্ট আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ শেষ হয়েছে। সেগুলোর প্রাক্কলন ব্যয় ছিলো প্রায় ১ কোটি ৯৭ লাখ টাকা। এই প্রকল্পের বেশকিছু ভবন নির্মাণ শেষ করে আনুষ্ঠানিক উদ্বোধন করে অবমুক্ত করা হয়েছে। যেগুলো এখনও নির্মাণাধীন, সেগুলো নির্মাণ শেষ হলে অবমুক্ত করা হবে।

ভবন উদ্বোধনে বাধা দেয়ার অভিযোগ বিষয়ে মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আকরাম হোসেন বলেন, দেখুন আমি স্কুলের সভাপতি, আমার স্কুলের ভবন উদ্বোধন হবে আর আমি কিছুই জানব না এটা দুঃখজনক। আমাকে স্কুলের প্রধান শিক্ষকও কিছু বলেননি বা যারা উদ্বোধন করতে এসেছিলেন তারাও কিছু জানাননি। আমার নেতা জননেতা মাহবুব উল আলম হানিফ। আমি তার রাজনীতি করি। এর বাইরে আর কে কী করলো, সেসব আমার দেখার নেই। তবে ভবন উদ্বোধনে আমি বা আমার লোকজন বাধা দিয়েছে -এ কথা ঠিক নয়। কী হয়েছে প্রধান শিক্ষক ভালো বলতে পারবেন।

আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন বলেন, এখানে আসলে রাজনৈতিক বিদ্বেষের কারণে এই ঘটনাটি ঘটেছে। গত ৫/৬ দিন পূর্বে মালিহাদ ইউনিয়নের জাসদ নেতা আব্দুর রহমান এবং মুক্তিযোদ্ধা আব্দুল গণি মৌখিকভাবে জানান, বুধবার বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করবেন এমপি মহোদয়। তারা এ বিষয়ে আমাকে লিখিত কোন কর্মসূচি দেন নাই। তবে বিষয়টি নিয়ে কথা বলতে সভাপতিকে অনুরোধ করেছিলাম, কিন্তু তিনি আসেননি। এখানে আমার কি করার আছে?

এ বিষয়ে জাসদ সভাপতি হাসানুল হক জানান, অনিবার্য কারণবশত আশান নগর মাধ্যমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন স্থগিত করা হয়েছে। এটার ব্যবস্থা পরে হবে। সূত্র : বাংলাদেশ জার্নাল

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক