শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেল ওভারব্রিজের গার্ডার ক্রেন ছিঁড়ে মাটিতে

news-image

নিজস্ব প্রতিবেদক : ফৌজদারহাট অংশে নির্মাণাধীন রেলওভার ব্রিজের গার্ডার তোলার সময় ক্রেন ভেঙে একটি গার্ডার রেললাইনে পাশে পড়ে যাওয়ায় পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রোববার বিকেলের এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) জানায়।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস গণমাধ্যমকে বলেন, ৩৫ মিটার লম্বা গার্ডার তোলার সময় ক্রেনের একটা অংশ ছিঁড়ে গার্ডারটি নিচে পড়ে যায়। এতে কেউ হতাহত হয়নি। পাশেই পণ্যবাহী ট্রেন চলাচলের একটি লাইন আছে। তবে রেল চলাচল স্বাভাবিক আছে। অন্য একটি ক্রেন এনে গার্ডারটি তোলার কাজ চলছে।

ঢাকা ট্রাংক রোডের ফৌজদারহাট অংশ থেকে নগরীর বায়েজিদ বোস্তামি পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার দীর্ঘ বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডটি নির্মাণ করছে সিডিএ। ওই প্রকল্পের অংশ হিসেবে রেল ওভারব্রিজটি নির্মাণ করা হচ্ছে।

২০১৬ সালের জুনে ১৭২ কোটি ৪৯ লাখ টাকার এই লিংক রোড প্রকল্পটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতে দুই লেনের সড়ক করার কথা থাকলেও ২০১৬ সালের অক্টোবরে সড়কটি চার লেনে উন্নীত করার সিদ্ধান্ত হয়। এতে খর বেড়ে হয় ৩২০ কোটি টাকা।

এই প্রকল্প বাস্তবায়নে নগরীর উত্তর পাহাড়তলি, হাটহাজারীর জালালাবাদ এবং সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর মৌজায় প্রায় ১৮টি পাহাড় কাটা হয় বলে অভিযোগ আছে।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের