বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিকের ঢাকা ব্যাটে-বলে দুর্দান্ত

news-image

স্পোর্টস ডেস্ক : টানা তিন হারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরুর পর বেক্সিমকো ঢাকা টানা দ্বিতীয় জয়ের দেখা পেল। মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দল ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে হারাল মিনিস্টার গ্রুপ রাজশাহীকে। যাদের বিপক্ষেই ২ রানে হেরে আসর শুরু করেছিল দলটি।

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি ২৫ রানে জিতে নিয়েছে ঢাকা। তাতে প্লে-অফ খেলার আশা বেঁচে থাকল দলটির।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও ইয়াসির আলি রাব্বি, আকবর আলীর দৃঢ়তায় ৫ উইকেটে ১৭৫ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করায় ঢাকা। জবাবে রাজশাহী ১৯.১ ওভারে গুটিয়ে গেছে ১৫০ রানে।

ঢাকার হয়ে দুই পেসার মুক্তার আলি ও শফিকুল ইসলাম দুর্দান্ত বোলিং করেছেন। প্রথমজন নিয়েছেন ৪ উইকেট। পরেরজন ৩টি। রুবেল হোসেন নিয়েছেন ২ উইকেট।

রাজশাহীর পক্ষে ফজলে মাহমুদ সর্বোচ্চ ৪০ বলে ৫৮ রান করেন। রনি তালুকদারের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪০ রান। এই দুজন ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ফরহাদ রেজা (৪ বলে ১৪) ও নুরুল হাসান সোহান (৯ বলে ১১)।

ফজলে মাহমুদ ও রনি যতক্ষণ উইকেটে ছিলেন, ততক্ষণ অবশ্য রাজশাহীর আশা জেগে ছিল। দুজনকেই ফিরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের পক্ষে রেখেছিলেন মুক্তার।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ঢাকা ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে। সেখান থেকে প্রথমে মুশফিক ও পরে ইয়াসির আলি রাব্বি ও আকবর আলির দৃঢ়তায় চ্যালেঞ্জিং পুঁজি গড়ে দলটি।

ইয়াসির সর্বোচ্চ ৬৭ রান করেন। মাত্র ৩৯ বলে সাজানো ইনিংসে ছিল ৯ চার ও ১ ছক্কা। আকবর ২৩ বলে ৪৫ রানে অপরাজিত থেকে যান। ‍মুশফিকের ব্যাট থেকে আসে ২৯ বলে ৩৭ রান। রাজশাহীর পক্ষে মুকিদুল ইসলাম সর্বাধিক ২ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন ঢাকার ইয়াসির আলি।

পাঁচ ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পাওয়া ঢাকা ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও রানরেট ভালো থাকায় রাজশাহী তৃতীয় স্থানে।

৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম। ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে খুলনা দ্বিতীয় স্থানে। বরিশাল ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সবার নিচে।

সংক্ষিপ্ত স্কোর

বেক্সিমকো ঢাকা

১৭৫/৫ (২০ ওভার) (মুশফিক ৩৭, ইয়াসির ৬৭, আকবর ৪৫*; মুকিদুল ২/৩৮)

মিনিস্টার গ্রুপ রাজশাহী

১৫০/১০ (১৯.১ ওভার, লক্ষ্য ১৭৬) (রনি ৪০, ফজলে মাহমুদ ৫৮; মুক্তার ৪/৩৭, শফিকুল ৩/৩১, রুবেল ২/১৫)

ফল: ঢাকা ২৫ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: ইয়াসির আলী।