বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাটল বিভিন্ন স্থানে , ঝুঁকিতে টঙ্গী ব্রিজ

news-image

অনলাইন ডেস্ক : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ব্রিজের বিভিন্ন স্থানে ফাটলের কারণে ঝুঁকিতে রয়েছে ব্রিজটি। এই ব্রিজ দিয়ে প্রতিদিন দূরপাল্লার শত শত যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ি চলাচল করছে। বাংলাদেশ সেতু কর্পোরেশন কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা না নিলে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

সরেজমিন ঘুরে জানা যায়, টঙ্গী বাজারের পাশে তুরাগ নদের উপরে দিয়ে নির্মিত টঙ্গী ব্রিজ। উত্তরে বৃহত্তর ময়মনসিংহগামী আর দক্ষিণে ঢাকাগামী শত শত বিভিন্ন গাড়ি এই ব্রিজ দিয়ে যাতায়েত করছে প্রতিনিয়ত। এই সেতুর বেশ কয়েকটি পিলার ও স্ল্যাভের বেশ কিছু অংশে ফাটল এবং বেশ কিছু জায়গায় ক্ষয় হয়ে বড় বড় গর্ত হয়েছে। বর্তমানে সেতুটি ঝুঁকিতে রয়েছে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা মনির হোসেন বলেন, সেতুর নিচের অংশে তাকালে মনে হয় কখন যেন ধসে পড়ে। ঝুঁকি রোধে সেতু কর্তৃপক্ষ ব্যবস্থা না নিলে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে।

এ ব্যাপারে বাংলাদেশ সেতু কর্পোরেশনের প্রকৌশলী লিকায়ত আলীর সাথে যোগাযোগ করলে ব্রিজে ঝুঁকি রয়েছে বিষয়টি স্বীকার করে বলেন, পুরনো এই ব্রিজের পশ্চিম পাশে ৬৩ মিটার উচু ১০ লেনের একটি ব্রিজ হবে, পজিশন হয়েছে পাঁচ লেনের। এর পশ্চিম পাশে আরো একটি বেলী ব্রিজ নির্মাণ হচ্ছে। বেলী ব্রিজ নির্মাণ হলে টঙ্গীর এই পুরনো ব্রিজটি ভেঙে ফেলা হবে। আশা করি আগামী বছরের জুন অথবা জুলাই মাসের মধ্যে নতুন ব্রিজে গাড়ি চলাচল করতে পারে।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ