বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি অর্থ অপব্যবহার, ইভাঙ্কা ট্রাম্পকে জেরা

news-image

নিউজ ডেস্ক : সরকারি অর্থ অপব্যবহারের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প ও তার উপদেষ্টাকে মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করেছে ওয়াশিংটন ডিসির অ্যাটর্নি জেনারেল অফিস।

ইভাঙ্কার বিরুদ্ধে অভিযোগ, চার বছর আগে তিনি তার বাবা ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের তহবিল থেকে মোটা অঙ্কের টাকা অপব্যবহারে ভূমিকা রেখেছেন৷

সিএনএন জানিয়েছে, জানুয়ারিতে ডিসির অ্যাটর্নি জেনারেল অফিস ট্রাম্পের সংস্থা ও প্রেসিডেন্ট অভিষেক কমিটির বিরুদ্ধে মামলা করে। এতে অভিযোগ করা হয়, ২০১৭ সালে ট্রাম্প হোটেল ইন ওয়াশিংটনে অভিষেক অনুষ্ঠানে অলাভজনক তহবিল থেকে ১০ লাখ ডলারের বেশি অর্থ অপব্যবহার করা হয়েছে।

মামলার চলমান অংশ হিসেবে কয়েক সপ্তাহ ধরে সাক্ষীদের জবানবন্দি চলছে।

মামলার অভিযোগ অনুযায়ী, তখন করমুক্ত অলাভজনক তহবিলের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠান আয়োজনের কমিটির সভা ওয়াশিংটনে ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলে আহ্বান করে৷সেখানে ট্রাম্পের হোটেলটিকে প্রতিদিন ১ লাখ ৭৫ হাজার ডলার করে ভাড়া দেয়া হয়েছিল। সেখানে অনুষ্ঠান চারদিন ধরে চলেছিল।

ডয়েচে ভেলে জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের দায়িত্ব পাওয়া কমিটি অবশ্য অলাভজনক তহবিলের টাকা অপব্যবহারের অভিযোগ অস্বীকার করেছে৷ কমিটির দাবি, তহবিলের টাকা আইন মেনেই খরচ করা হয়েছে এবং যাবতীয় আর্থিক লেনদেন যথাযথ কর্তৃপক্ষকে দিয়ে নিরীক্ষা (অডিট) করানো হয়েছে৷