শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

পরকীয়ায় প্রবাসী স্বামীকে হত্যায় স্ত্রীসহ ৫ জনের ফাঁসি

news-image

খাগড়াছড়ির গুইমারা উপজেলায় স্ত্রী রাবেয়া বেগমের পরিকল্পনায় স্বামী মো. মোমিনুল হককে হত্যার দায়ে রাবেয়া বেগমসহ পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বিধান কানুনগো বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত অন্যরা হলেন- রামগড় চৌধুরীপাড়ার মানিক মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২৪), একই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে ফিরোজ (২৮), গুইমারা উপজেলার রেনুছড়া এলাকার শাহ আলমের ছেলে আবুল কালাম (২২) এবং একই এলাকার আবুল হোসেনের ছেলে আবুল আসাদ ওরফে মিঠু (২০)। এদের মধ্যে আবুল আসাদ ওরফে মিঠু পলাতক। বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার নথি থেকে জানা যায়, প্রবাসী মো. মোমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকীয়ার সম্পর্কের জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করেন। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটিয়া খুনি দিয়ে স্বামী মোমিনুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন স্ত্রী। পরে জঙ্গলে মরদেহ রেখে পালিয়ে যান খুনিরা।

২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয়রা মরদেহ দেখে পুলিশে খবর দেয়। এ ঘটনায় তদন্ত করে ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দেয় পুলিশ। আদালত রাষ্ট্রপক্ষের ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চার বছরের মাথায় এ রায় দেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বিধান কানুনগো বলেন, এ রায় সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসি দেন। একই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এ জাতীয় আরও খবর

পীরগঞ্জের মাঝিপাড়ার ক্ষতিগ্রস্তদের মধ্যে আর কোন ভয়ভীতি নেই : পরিদর্শনকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

নাস্তায় পুষ্টিকর ও মজাদার কিমা স্যান্ডউইচ

‘পাকিস্তানের আফগানিস্তান দখল’

তাহসান-সাবিলার টেলিফিল্মে সুস্মিতা আনিসের গান

শুটিংয়ে অভিনেতার হাতে চিত্রগ্রাহক নিহত, কঙ্গনার অভিজ্ঞতা

হোসনি দালানে বোমা হামলার বিচার ছয় বছরেও শেষ হয়নি

যশোর শিক্ষা বোর্ডের আরও আড়াই কোটি টাকার হদিস মিলছে না

মিতু হত্যা: যশোর থেকে গ্রেফতার আসামি ভোলা

পীরগঞ্জের ঘটনায় গ্রেফতার দুজন জিজ্ঞাসাবাদে যা জানালো

বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম

এ যাত্রায় রক্ষা মেয়র জাহাঙ্গীরের, পাচ্ছেন ‘কড়াবার্তা’

অদ্ভুত বোল্ড ডি কক, বিপর্যয়ে দক্ষিণ আফ্রিকা