বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিদেশ গিয়ে না ফিরে ঢাবির দুই শিক্ষক চাকরি হারালেন

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : অননুমোদিতভাবে দেশের বাইরে অবস্থান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষককে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী সভা সিন্ডিকেট।

রোববার (২৯ নভেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিন্ডিকেটে উপস্থিত একাধিক সদস্য এ তথ্য নিশ্চিত করেন।

চাকরিচ্যুত দুই শিক্ষক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশনস সিস্টেমস বিভাগের প্রভাষক নুসরাত ফারাহ এবং মোহাম্মদ শরীফুল ইসলাম।

মিটিংয়ে উপস্থিত থাকা এক সিন্ডিকেট সদস্য বলেন, ‘অননুমোদিতভাবে বিদেশে অবস্থান করার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশনস সিস্টেমস বিভাগের দুই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তারা দীর্ঘদিন দেশের বাইরে অবস্থান করছিলেন। বিশ্ববিদ্যালয় থেকে তাদের চাকরিতে যোগদান করার জন্য কয়েকবার চিঠি দেয়া হলেও তারা যোগদান করেননি। পরে সিন্ডিকেটে তাদের চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয়।’

এছাড়া সিন্ডিকেট সভায় পিএইচডি ডিগ্রি অর্জনের আগে ডক্টর ব্যবহার করা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক অনুপ কুমার সাহাকে হাইকোর্টের আদেশ সাপেক্ষে চাকরিতে বহাল করা হয়েছে।

এদিকে, নকল মাস্ক সরবরাহের কারণে গ্রেফতার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমীন জাহানের তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। আদালতে প্রক্রিয়াধীন তার বিষয়টি মীমাংসা হওয়ার পর তার শাস্তির বিষয়ে সিদ্ধান্ত নেবে সিন্ডিকেট।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় বৃদ্ধের ঝুলন্ত মরদেহ ভাইয়ের বাড়ি থেকে উদ্ধার

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে প্রথমবার চতুর্থ মেহেদি মিরাজ

সহিংসতা-প্রাণহানিতে চসিকের ভোটগ্রহণ শেষ

আজ বিকেলে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এবার দিল্লির উত্তেজনায় আসছে বাংলাদেশ প্রসঙ্গ

আজ জানা যাবে ৪০তম বিসিএসের ফল কবে

নিম্নআদালতের আর্থিক বিচারিক বিল পাস

চট্টগ্রামের নির্বাচন নিয়ে সংসদে যা বললেন বিএনপির হারুন ও রুমিন

৩য় দিনের দুদকে জিজ্ঞাসাবাদের মুখে পি কে হালদারের বান্ধবী অবন্তিকা

এইচএসসি’র ফল: শিক্ষা বোর্ডগুলোকে ক্ষমতা দিয়ে গেজেট প্রকাশ

বাংলাদেশ ও ভারতের উন্নততর সামরিক সম্পর্ক

চসিক নির্বাচনে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে : সিএমপি