বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুকে নিয়ে ১ ডিসেম্বর অনলাইন কুইজ প্রতিযোগিতা শুরু

news-image

নিজস্ব প্রতিবেদক : ‘বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতা’ ১ ডিসেম্বর শুরু হচ্ছে। আগামী ১০ মার্চ পর্যন্ত অনলাইনে এই কুইজ প্রতিযোগিতা চলবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এবং শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহায়তায় এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

রবিবার এক বিজ্ঞপ্তিতে বলা হয় , সবার জন্য উন্মুক্ত এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্ধারিত অ্যাপ অথবা ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। অ্যাপ ডাউনলোড অথবা ওয়েবসাইটে নিবন্ধনের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ওয়েবসাইট https://mujib100.gov.bd ও https://quiz.priyo.com ব্যবহার করতে হবে।

এতে আরো বলা হয়, একজন প্রতিযোগী একটি আইডি দিয়ে প্রতিটি কুইজে একবার অংশগ্রহণ করতে পারবেন। প্রত্যেক প্রতিযোগীকে নাম, ঠিকানা, ছবি, ফোন নাম্বার, ইমেইল/সোশ্যাল মিডিয়া আইডি ব্যবহার করতে হবে। বিজয়ীদের ক্ষেত্রে তাদের জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সঙ্গে যাচাই করা হবে। ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য বিবেচনা করা হবে। প্রতিদিন একটি নতুন কুইজ থাকবে এবং কুইজের মেয়াদ ২৪ ঘন্টা। প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ১০০ জন বিজয়ীর সবাই পাবেন ১০০ জিবি করে মোবাইল ডাটা এবং তাদের মধ্যে প্রথম পাঁচজন পাবেন স্মার্টফোন। এ ছাড়া পুরো প্রতিযোগিতায় গ্রান্ড প্রাইজ হিসেবে থাকবে মোট ১০০টি ল্যাপটপ।

বিজয়ীদের তালিকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাতীয় বাস্তবায়ন কমিটির ওয়েবসাইটে এবং প্রতিযোগিতার অ্যাপে প্রকাশ করা হবে। প্রতিযোগিতার নির্ধারিত অ্যাপ অথবা ওয়েবসাইটে লগইন করে কুইজে অংশগ্রহণ করতে হবে।

কোনোরকম স্ক্রিপ্ট বা অন্য কোনো পন্থা অবলম্বন করলে তাকে অযোগ্য বিবেচনা করা হবে। প্রতিযোগিতার পরিচালনা, ফলাফল ও পুরস্কার সংক্রান্ত যেকোনো বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী জাতীয় বাস্তায়ন কমিটির কার্যালয়ের এবং কুইজ প্রতিযোগিতা বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি ও পরিবার প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না। পুরস্কার প্রদানের সময় ও পদ্ধতি পরে জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সোমবার বিকাল ৩টা ৩০ মিনিটে কুইজ প্রতিযোগিতা আয়োজন সম্পর্কিত অনলাইন সংবাদ সম্মেলনে আরো বিস্তারিত তথ্যা জানানো হবে।

প্রতিযোগিতার স্ট্র্যাটেজিক পার্টনার তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

কুইজ প্রতিযোগিতার বাস্তবায়ন সহযোগী ‘প্রিয় ডটকম’ নামক প্রতিষ্ঠান।

এ জাতীয় আরও খবর

দেশে প্রথম করোনার টিকা নিলেন নার্স রুনু

নিজের টিকা নেওয়ার বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় বৃদ্ধের ঝুলন্ত মরদেহ ভাইয়ের বাড়ি থেকে উদ্ধার

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে প্রথমবার চতুর্থ মেহেদি মিরাজ

সহিংসতা-প্রাণহানিতে চসিকের ভোটগ্রহণ শেষ

আজ বিকেলে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এবার দিল্লির উত্তেজনায় আসছে বাংলাদেশ প্রসঙ্গ

আজ জানা যাবে ৪০তম বিসিএসের ফল কবে

নিম্নআদালতের আর্থিক বিচারিক বিল পাস

চট্টগ্রামের নির্বাচন নিয়ে সংসদে যা বললেন বিএনপির হারুন ও রুমিন

৩য় দিনের দুদকে জিজ্ঞাসাবাদের মুখে পি কে হালদারের বান্ধবী অবন্তিকা

এইচএসসি’র ফল: শিক্ষা বোর্ডগুলোকে ক্ষমতা দিয়ে গেজেট প্রকাশ