বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পুনর্গণনায় উইসকনসিনে ভোট বাড়ল বাইডেনের

news-image

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী শিবিরের দাবির পরিপ্রেক্ষিতে উইসকনসিনের সবচেয়ে বড় কাউন্টিতে ভোট পুনর্গণনা হয়েছিল। শুক্রবার শেষ হওয়া ভোট পুনর্গনায় উল্টো ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের ভোট বেড়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, উইসকনসিনের মিলাউকি কাউন্টিতে মোট ৪ লাখ ৬০ হাজার ভোট পুনর্গণনা হয়েছিল। এতে বাইডেনের ভোট আর ও বেড়েছে। পুনর্গণনায় বাইডেনের আগের ভোটের সঙ্গে ২৫৭ ভোট এবং ট্রাম্পের ১২৫ ভোট যোগ হয়েছে। ফলে নতুন যোগ হওয়া ভোটে বাইডেন প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের চেয়ে আরও নিট ১৩২ ভোট বেশি পেয়েছেন।

পুনর্গণনায় বাইডেনের আগের ভোটের সঙ্গে ২৫৭ ভোট এবং ট্রাম্পের ১২৫ ভোট যোগ হয়েছে। ফলে নতুন যোগ হওয়া ভোটে বাইডেন প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের চেয়ে আরও ১৩২ ভোট বেশি পেয়েছেন।

বাইডেনের কাছে এই রাজ্যে ২০ হাজারের বেশি ভোটের ব্যবধানে হারের পর ট্রাম্প শিবির উইসকনসিনের ঘনবসতিপূর্ণ ও ডেমোক্র্যাট সমর্থন বেশি রয়েছে এমন কাউন্টিতে ভোট পুনর্গণনার দাবি তোলে। দুই কাউন্টির ভোট পুনর্গণনায় ট্রাম্প শিবিরের প্রায় ৩০ লাখ মার্কিন ডলার ব্যয় হচ্ছে। ডেন কাউন্টিতে কাল রবিবার ভোট পুনর্গণনা শেষ হবে বলে আশা করা হচ্ছে।

৩রা নভেম্বর অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে জয়ী হন। অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২৩২ ইলেকটোরাল কলেজ। প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে ২৭০টির বেশি ইলেকটোরাল ভোটের প্রয়োজন হয়। ইলেকটোরাল ভোটে জয়ের পাশাপাশি বাইডেন তাঁর প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৬০ লাভের বেশি ভোট পেয়েছেন।

 

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ