বুধবার, ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আদালত থেকে মিলেমিশে বাড়ি ফিরলেন ৪৭ দম্পতি

news-image

সুনামগঞ্জ প্রতিনিধি : যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেছিলেন স্ত্রী। আপসে নিষ্পত্তি হয়েছে তা। সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বুধবার হয়েছে এমন ৪৭টি মামলার রায়। মামলা আপসে নিষ্পতি হওয়ায় আসামিদের খালাস দিয়েছেন বিচারক মো. জাকির হোসেন। রায় শেষে আদালত থেকে মিলেমিশে বাড়ি ফিরেছে ৪৭ দম্পতি।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নান্টু রায় বলেন, এ রায় একটি নজির। আদালত নিজে সংশ্নিষ্ট আইনজীবীদের সহায়তায় এ মামলাগুলো আপসে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছেন। সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে মিলেমিশে চলাসহ বিভিন্ন শর্তে মামলাগুলো আপসে নিষ্পত্তি করেছেন আদালত। সংসারে বিভিন্নভাবে স্বামীর নির্যাতনের শিকার হয়ে নারীরা আদালতে এসব মামলা করেছিলেন। স্বামী-স্ত্রীর ঝগড়া, ক্ষোভ, মান-অভিমানসহ তুচ্ছ ঘটনা নিয়ে স্বামী ও স্বামীর পরিবারের অন্যদের জড়িয়ে যৌতুক দাবির অভিযোগে মামলাগুলো হয়। আদালতের ব্যতিক্রমী এ রায় সমাজে একটি ইতিবাচক বার্তা দেবে।

রায় ঘোষণার পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জামাল মিয়া বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে যৌতুক দাবির অভিযোগে মামলা করেছিলেন স্ত্রী। পরে আমরাই বিষয়টি বুঝতে পারি। আদালত থেকেও আপসে নিষ্পত্তির জন্য উৎসাহিত করা হয়েছে। কয়েক মাস স্ত্রী ও সন্তান আমার কাছে ছিল না। আজ তাদের বাড়িতে নিয়ে যাব। এই রায়ে আমরা খুশি।

একটি মামলার আইনজীবী আইনুল ইসলাম বাবলু বলেন, এ রায়ে পারিবারিক বন্ধন আরও দৃঢ় হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মামলা হলে বিপাকে পড়ে সন্তানরা। মামলাগুলো নিষ্পত্তি হওয়ায় সবাই একসঙ্গে নিজ নিজ বাড়িতে ফিরে গেছেন।

 

এ জাতীয় আরও খবর

স্বপ্নের ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেলেন শান্ত

লকাডাউনে কর্মহীন রংপুর বিভাগের লাখো দিনমজুর

করোনাক্রান্তিতে মানবিক কাজে রংপুর জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনায় আরও ১১ জন গ্রেফতার 

করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮০

জনপ্রতি ফিতরা সর্বোচ্চ ২৩০০, সর্বনিম্ন ৭০ টাকা

রংপুরে ভিক্ষুক পুনর্বাসনে নেই অগ্রগতি ১১ হাজার ২৭৬ জন ভিক্ষুকের মধ্যে পুনর্বাসন হয়েছে মাত্র ১৫০ জনের

৪ দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল

অল্পের জন্য সেঞ্চুরি হলো না তামিমের

তামিম-শান্তর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তীব্র পানির সংকট : লকডাউন ভেঙে রাস্তায় মানুষ

করোনায় ‘বলপ্রয়োগে’ বেড়েছে ধর্ষণ