রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আদালত থেকে মিলেমিশে বাড়ি ফিরলেন ৪৭ দম্পতি

news-image

সুনামগঞ্জ প্রতিনিধি : যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেছিলেন স্ত্রী। আপসে নিষ্পত্তি হয়েছে তা। সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বুধবার হয়েছে এমন ৪৭টি মামলার রায়। মামলা আপসে নিষ্পতি হওয়ায় আসামিদের খালাস দিয়েছেন বিচারক মো. জাকির হোসেন। রায় শেষে আদালত থেকে মিলেমিশে বাড়ি ফিরেছে ৪৭ দম্পতি।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নান্টু রায় বলেন, এ রায় একটি নজির। আদালত নিজে সংশ্নিষ্ট আইনজীবীদের সহায়তায় এ মামলাগুলো আপসে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছেন। সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে মিলেমিশে চলাসহ বিভিন্ন শর্তে মামলাগুলো আপসে নিষ্পত্তি করেছেন আদালত। সংসারে বিভিন্নভাবে স্বামীর নির্যাতনের শিকার হয়ে নারীরা আদালতে এসব মামলা করেছিলেন। স্বামী-স্ত্রীর ঝগড়া, ক্ষোভ, মান-অভিমানসহ তুচ্ছ ঘটনা নিয়ে স্বামী ও স্বামীর পরিবারের অন্যদের জড়িয়ে যৌতুক দাবির অভিযোগে মামলাগুলো হয়। আদালতের ব্যতিক্রমী এ রায় সমাজে একটি ইতিবাচক বার্তা দেবে।

রায় ঘোষণার পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জামাল মিয়া বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে যৌতুক দাবির অভিযোগে মামলা করেছিলেন স্ত্রী। পরে আমরাই বিষয়টি বুঝতে পারি। আদালত থেকেও আপসে নিষ্পত্তির জন্য উৎসাহিত করা হয়েছে। কয়েক মাস স্ত্রী ও সন্তান আমার কাছে ছিল না। আজ তাদের বাড়িতে নিয়ে যাব। এই রায়ে আমরা খুশি।

একটি মামলার আইনজীবী আইনুল ইসলাম বাবলু বলেন, এ রায়ে পারিবারিক বন্ধন আরও দৃঢ় হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মামলা হলে বিপাকে পড়ে সন্তানরা। মামলাগুলো নিষ্পত্তি হওয়ায় সবাই একসঙ্গে নিজ নিজ বাড়িতে ফিরে গেছেন।

 

এ জাতীয় আরও খবর

বইমেলা আগের মতোই হবে : প্রতিমন্ত্রী

দয়া-মায়ার লেশমাত্র নেই আ.লীগের বিধানে : ফখরুল

পরিবার পরিজন নিয়ে দেখা যায় এমন চলচ্চিত্র নির্মাণ করতে হবে : প্রধানমন্ত্রী

নোয়াখালীতে এবার সন্তানদের সামনে বিবস্ত্র করে মাকে নির্যাতন

প্রথম দিনেই মুসলিমদের ওপর নিষেধাজ্ঞা তুলে নেবেন বাইডেন

বিচার শুরু এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার

ফাইজারের টিকা নেওয়ার পর নরওয়েতে মৃতের সংখ্যা বেড়ে ২৯

চীনে বাড়ছে করোনা, ৫ দিনে ১৫০০ কক্ষের হাসপাতাল নির্মাণ

মন্ত্রী ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ইয়াফেস ওসমানের স্ত্রী মারা গেছেন

অব্যাহত শৈত্যপ্রবাহ, বৃষ্টির সম্ভাবনা

সিনেমা হলের জন্য এক হাজার কোটি টাকার বিশেষ তহবিল : তথ্যমন্ত্রী