শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালত থেকে মিলেমিশে বাড়ি ফিরলেন ৪৭ দম্পতি

news-image

সুনামগঞ্জ প্রতিনিধি : যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেছিলেন স্ত্রী। আপসে নিষ্পত্তি হয়েছে তা। সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বুধবার হয়েছে এমন ৪৭টি মামলার রায়। মামলা আপসে নিষ্পতি হওয়ায় আসামিদের খালাস দিয়েছেন বিচারক মো. জাকির হোসেন। রায় শেষে আদালত থেকে মিলেমিশে বাড়ি ফিরেছে ৪৭ দম্পতি।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নান্টু রায় বলেন, এ রায় একটি নজির। আদালত নিজে সংশ্নিষ্ট আইনজীবীদের সহায়তায় এ মামলাগুলো আপসে নিষ্পত্তির উদ্যোগ নিয়েছেন। সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে মিলেমিশে চলাসহ বিভিন্ন শর্তে মামলাগুলো আপসে নিষ্পত্তি করেছেন আদালত। সংসারে বিভিন্নভাবে স্বামীর নির্যাতনের শিকার হয়ে নারীরা আদালতে এসব মামলা করেছিলেন। স্বামী-স্ত্রীর ঝগড়া, ক্ষোভ, মান-অভিমানসহ তুচ্ছ ঘটনা নিয়ে স্বামী ও স্বামীর পরিবারের অন্যদের জড়িয়ে যৌতুক দাবির অভিযোগে মামলাগুলো হয়। আদালতের ব্যতিক্রমী এ রায় সমাজে একটি ইতিবাচক বার্তা দেবে।

রায় ঘোষণার পর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জামাল মিয়া বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে যৌতুক দাবির অভিযোগে মামলা করেছিলেন স্ত্রী। পরে আমরাই বিষয়টি বুঝতে পারি। আদালত থেকেও আপসে নিষ্পত্তির জন্য উৎসাহিত করা হয়েছে। কয়েক মাস স্ত্রী ও সন্তান আমার কাছে ছিল না। আজ তাদের বাড়িতে নিয়ে যাব। এই রায়ে আমরা খুশি।

একটি মামলার আইনজীবী আইনুল ইসলাম বাবলু বলেন, এ রায়ে পারিবারিক বন্ধন আরও দৃঢ় হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মামলা হলে বিপাকে পড়ে সন্তানরা। মামলাগুলো নিষ্পত্তি হওয়ায় সবাই একসঙ্গে নিজ নিজ বাড়িতে ফিরে গেছেন।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের