বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিবন্ধীদের জন্য জব পোর্টাল তৈরি করা হয়েছে : পলক

news-image

অনলাইন ডেস্ক : প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জব পোর্টাল তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি জানান, আইসিটি বিভাগের উদ্যোগে এই জব পোর্টাল তৈরি করা হয়েছে। সময়, অর্থ ও হয়রানি কমাতে প্রতিবন্ধীদের জন্য নির্মিত এই পোর্টাল শিগগিরই উন্মুক্ত করা হবে।

আজ শনিবার আইসিটি বিভাগের উদ্যোগে ‘যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা-২০২০’ এর সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।
জুনাইদ আহমেদ পলক জানান, এই জব পোর্টালের মাধ্যমে বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা যেকোনো স্থান থেকে চাকরির জন্য আবেদন ও ইন্টারভিউ দিতে এবং চূড়ান্তভাবে নির্বাচিত হওয়ার পর চাকরিতে যোগ দিতে পারবেন।

তিনি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের প্রযুক্তিতে দক্ষ ও স্বাবলম্বী করতে আইসিটি বিভাগের উদ্যোগে ‘আইসিটি ট্রেনিং ফর ইয়ুথ ডিজাঅ্যাবিলিটি ইনক্লুডিং এনডিটি’ শীর্ষক প্রকল্প নেওয়া হয়েছে। সেই প্রকল্পের আওতায় বিশেষভাবে সক্ষম ২৫০০ জনকে ইতোমধ্যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণপ্রাপ্তরা বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান কাজ করছে। প্রতিবন্ধীদের জন্য আইসিটি বিভাগ প্রযুক্তিনির্ভর বিভিন্ন ডিজিটাল টুলস ও প্রশিক্ষণ মেট্রিয়াল তৈরি করা হচ্ছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বিএসআইডি’র নির্বাহী পরিচালক খন্দকার জহিরুল আলম, বাংলাদেশ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক এনামুল কবির।

 

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ