সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নিজের ছেলেকে বিয়ে, অতঃপর….

news-image

অনলাইন ডেস্ক : নিজের গর্ভের ছেলেকে বিয়ে করেছেন এক বিধবা মা। মায়ের গর্ভে তিলে তিলে বড় হচ্ছে তার ছেলের সন্তান। ওই বিধবা মায়ের যুক্তি, তিনি প্রসব যন্ত্রনা ভোগ করে ছেলেকে জন্ম দিয়েছেন। এরপর অনেক কষ্ট সহ্য করে লালন-পালন ও ভরণ-পোষণ যুগিয়েছেন। এসবের পর অন্য নারীকে তার ছেলের ফল তিনি ভোগ করতে দেবেন না।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে জিম্বাবুয়েতে। মা নিজেই চাইছেন ছেলের সন্তানকে পৃথিবীর আলো দেখাতে। ওই মায়ের গর্ভে নিজের ছেলের সন্তান- বিকৃত যৌনতার ফল। তবে গর্ভের সন্তানের জন্য লড়াই করেছেন বিধবা নারী।

ওই নারী গর্ভের ভ্রূণকে বাঁচাতে চান। অপর দিকে সমাজ-রাষ্ট্রের মতে এটি অসম্ভব। ছেলের সঙ্গে যৌন মিলনে গর্ভে আসে সন্তান। এবার গর্ভের সন্তান নিজের ছেলের, এটা জেনেও ভ্রূণকে ভূমিষ্ঠ করতে চাইছেন ৪০বছরের বিধবা। করেছেন আইনি লড়াইও।

আদালতে বিধবা মায়ের আর্জি শুনে থমকে যায় ওই দিনের কোর্ট। ‘ছেলেকে আঁকড়ে ধরে বাঁচতে চান মা`। তাই রাষ্ট্রের কাছে ৪০ বছরের বিধবা মায়ের আর্জি, ‘স্বামীর কোনো ভাই বা অন্য কেউ নয়, নিজের ছেলেকেই বিয়ে করতে চাই’। ১২ বছর আগে যখন স্বামী মারা যান, বারবারই তার সঙ্গে যৌন মিলনের চেষ্টা করেছেন স্বামীর ভাই। অসম্মত ছিলেন মা। এভাবেই চলছিলো। অন্যদিকে নিজের ছেলের সঙ্গেই মিলনে জড়িয়ে পড়েন বিধবা মা।

কোর্টে বিধবা মায়ের বিরুদ্ধে মামলা দায়ের হয়। কোর্টের কাঠগড়ায় দাঁড়িয়ে মা বলেন। ‘আমি আমার ছেলের ভরণ পোষণের অর্থ দিই। ছেলের পড়াশুনার টাকাও আমিই দিই। আমি চাই না অন্য কোনো নারী এর ফল ভোগ করুক’। সব শুনে, ওই নারীর বিরুদ্ধে সমস্ত অভিযোগ খারিজ করে দেন বিচারপতি।

এ জাতীয় আরও খবর

সর্বদলীয় সরকার গঠনে বিরোধী দলকে আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

বিজেপি নেতাকে কষে চড় মারলেন এনসিপি কর্মী

উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাকে লাথি, মেয়েকে ‘ধর্ষণচেষ্টা’!

ঢাকাবাসীকে ‘স্বস্তির খবর’ দিলো কোয়ালিটি ইনডেক্স

দেশের উত্তরাঞ্চলে ভারি বৃষ্টির সম্ভাবনা

ঘুরে ঘুরে ময়লা সংগ্রহ করেন মামুন, বিলান গাছ

ক্ষমতাচ্যুত হতে পারেন পুতিন : ইউক্রেন জেনারের

টিসিবিতে সোমবার থেকে সয়াবিন মিলবে ১১০ টাকায়

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক হাসপাতালে

ভোটের এক মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

অসুস্থ মঈন খান আইসিইউতে