বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের ছেলেকে বিয়ে, অতঃপর….

news-image

অনলাইন ডেস্ক : নিজের গর্ভের ছেলেকে বিয়ে করেছেন এক বিধবা মা। মায়ের গর্ভে তিলে তিলে বড় হচ্ছে তার ছেলের সন্তান। ওই বিধবা মায়ের যুক্তি, তিনি প্রসব যন্ত্রনা ভোগ করে ছেলেকে জন্ম দিয়েছেন। এরপর অনেক কষ্ট সহ্য করে লালন-পালন ও ভরণ-পোষণ যুগিয়েছেন। এসবের পর অন্য নারীকে তার ছেলের ফল তিনি ভোগ করতে দেবেন না।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে জিম্বাবুয়েতে। মা নিজেই চাইছেন ছেলের সন্তানকে পৃথিবীর আলো দেখাতে। ওই মায়ের গর্ভে নিজের ছেলের সন্তান- বিকৃত যৌনতার ফল। তবে গর্ভের সন্তানের জন্য লড়াই করেছেন বিধবা নারী।

ওই নারী গর্ভের ভ্রূণকে বাঁচাতে চান। অপর দিকে সমাজ-রাষ্ট্রের মতে এটি অসম্ভব। ছেলের সঙ্গে যৌন মিলনে গর্ভে আসে সন্তান। এবার গর্ভের সন্তান নিজের ছেলের, এটা জেনেও ভ্রূণকে ভূমিষ্ঠ করতে চাইছেন ৪০বছরের বিধবা। করেছেন আইনি লড়াইও।

আদালতে বিধবা মায়ের আর্জি শুনে থমকে যায় ওই দিনের কোর্ট। ‘ছেলেকে আঁকড়ে ধরে বাঁচতে চান মা`। তাই রাষ্ট্রের কাছে ৪০ বছরের বিধবা মায়ের আর্জি, ‘স্বামীর কোনো ভাই বা অন্য কেউ নয়, নিজের ছেলেকেই বিয়ে করতে চাই’। ১২ বছর আগে যখন স্বামী মারা যান, বারবারই তার সঙ্গে যৌন মিলনের চেষ্টা করেছেন স্বামীর ভাই। অসম্মত ছিলেন মা। এভাবেই চলছিলো। অন্যদিকে নিজের ছেলের সঙ্গেই মিলনে জড়িয়ে পড়েন বিধবা মা।

কোর্টে বিধবা মায়ের বিরুদ্ধে মামলা দায়ের হয়। কোর্টের কাঠগড়ায় দাঁড়িয়ে মা বলেন। ‘আমি আমার ছেলের ভরণ পোষণের অর্থ দিই। ছেলের পড়াশুনার টাকাও আমিই দিই। আমি চাই না অন্য কোনো নারী এর ফল ভোগ করুক’। সব শুনে, ওই নারীর বিরুদ্ধে সমস্ত অভিযোগ খারিজ করে দেন বিচারপতি।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ