[bangla_day], [english_date] [bangla_date]

প্রাথমিকে ৩ সপ্তাহে ছয় লাখ আবেদন

news-image

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য গত ৩ সপ্তাহে ছয় লাখ প্রার্থীর আবেদন জমা পড়েছে। অর্থাৎ প্রতি সপ্তাহে দু’লাখ করে আবেদন পড়ছে। আগামী ২৪ নভেম্বর পর্যন্ত এই আবেদন চলবে।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর (ডিপিই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিপিইর সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, আগামী ২৪ নভেম্বর পর্যন্ত প্রায় ১৫ লাখের বেশি আবেদন আসতে পারে। শেষের দুই সপ্তাহে বেশি আবেদন হতে পারে। আবেদন শেষে পরবর্তী তিন মাসের মধ্যে নিয়োগের লিখিত পরীক্ষা শুরুর প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এবার প্রাক-প্রাথমিক ও প্রাথমিক মিলে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। শূন্য আসনের সংখ্যা বৃদ্ধি পেলে এ সংখ্যা আরো বাড়ানো হবে। তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবনের প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন না।

এর আগে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। শেষ হবে ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে। সহকারী শিক্ষকদের বেতন হবে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর গ্রেড ১৩ অনুযায়ী ১১০০০-২৬৫৯০ টাকা।

বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীদের বয়স ২০ অক্টোবর পর্যন্ত সর্বনিম্ন ২১ বছর এবং গত ২৫ মার্চ পর্যন্ত সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে এ বয়সসীমা হবে ২৫ মার্চ পর্যন্ত ৩২ বছর। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সম্মান বা সমমানের ডিগ্রি থাকতে হবে। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা।

এ জাতীয় আরও খবর

কাকরাইলে সংঘর্ষে ৩ মামলা, আসামি ৪ হাজারের বেশি

বড় জয় পেল লিভারপুল

কখনো পাপিয়া, কখনো পরীমনি, কখনো সাম্প্রদায়িক দাঙ্গা : মান্না

‘পুলিশ-র‌্যাবের সামনে ভাঙচুর করল সন্ত্রাসীরা, আর মামলা আমাদের বিরুদ্ধে’

ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : তাপস

সৌদিতে বিধিনিষেধ শিথিল, মাস্ক পরতে হবে না

কারাগারের ক্যান্টিনে যা খাচ্ছেন আরিয়ান

ইয়েমেনে সৌদি জোটের হামলা, নিহত ১৬০

অস্ট্রেলিয়া বিশ্বকাপের মূল পর্বে খেলার মন্ত্র জানল বাংলাদেশ

মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে মৌসুমী, যেতে পারেনি সানী

প্রথম বল থেকেই ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে থাকবে : মাহমুদউল্লাহ

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করে ‘ইমামতি’ করা উচিত : কাদের মির্জা