মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাহানারার বিদায়, ফাইনালে সালমারা

news-image

স্পোর্টস ডেস্ক : চূড়ান্ত হলো মেয়েদের আইপিএল হিসেবে পরিচিত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের দুই ফাইনালিস্ট। যেখানে জায়গা করে নিয়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুনের দল ট্রেলব্লেজার্স।

তবে লিগ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে বাংলাদেশের আরেক তারকা জাহানারা আলমদের দল ভেলোসিটিকে।

শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল সালমাদের ট্রেলব্লেজার্স ও সুপারনোভাস। ম্যাচটি ২ রানে জিতে নিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সুপারনোভাস। হারলেও ফাইনালে তাদের সঙ্গী হয়েছে সালমাদের দল ট্রেলব্লেজার্স।

তিন দলের এই আসরে প্রত্যেক দল একে অপরের সঙ্গে খেলেছে একটি করে ম্যাচ। সবাই সমান ১টি করে জয় পেয়েছে, হেরেছে একটি করে। তবে নেট রানরেটে পিছিয়ে পড়ে বিদায় নিতে হয়েছে ভেলোসিটিকে।

এদিন ট্রেলব্লেজার্স ও সুপারনোভাস ম্যাচে নজর রেখেছিল জাহানারাদের ভেলোসিটি। কারণ সুপারনোভাস হারলে ফাইনালে ট্রেলব্লেজার্সের সঙ্গী হতো তারা। সে ক্ষেত্রে ফাইনালে সালমা-জাহানারার মুখোমুখি লড়াই দেখার সুযোগ পেত বাংলাদেশের দর্শক। কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সুপারনোভাস সে সুযোগ দেয়নি।

শারজা ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাস টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয়। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে দলটি। চামারি আতাপাত্তু সর্বোচ্চ ৬৭ রান করেন। ৪৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় সাজান নিজের ইনিংস। এ ছাড়া অধিনায়ক হারমাপ্রিত কউর ৩১ ও প্রিয়া পুনিয়া ৩০ রান করেন।

জবাব দিতে নেমে ৫ উইকেটে ১৪৪ রানে থামে ট্রেলব্লেজার্স। শেষ ওভারে জয়ের জন্য ১০ রান প্রয়োজন ছিল দলটির। কিন্তু তারা তুলতে পারে ৭ রান। দলটির পক্ষে দীপ্তি শর্মা অপরাজিত ৪৩ রান করেন। অধিনায়ক স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ৩৩ রান।

সালমা খাতুন ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি। তবে বল হাতে বেশ উজ্জ্বল ছিলেন। ৪ ওভার বল করে ২৫ রান খরচ করে নেন ১ উইকেট। পুনিয়াকে ফিরিয়ে দলকে প্রথম উইকেট উপহার দিয়েছিলেন তিনিই। ম্যাচসেরা হয়েছেন সুপারনোভাসের আতাপাত্তু।

সোমবার আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে। শারজায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান