বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাউন্সিলর হারুন এবার পেলেন মুজিব এ্যাওয়ার্ড

news-image

রংপুর ব্যুরো : সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য রংপুর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ হারুন এ পর্যন্ত ৩বার পুরস্কারে ভূষিত হলেন। তিনি সর্বশেষ গত ৩১ শে অক্টোবর পেলেন মুজিব শতবর্ষে মুজিব এ্যাওয়ার্ড-২০২০ পদক। এই দিনে মুক্তিযোদ্ধার সন্তান ফাউন্ডেশন ও অতীশ দীপঙ্কর স্মৃতি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে সেগুন চাইনিজ রেস্টুরেন্টে, সেগুন বাগিচা, ঢাকায় মুজিব শত বর্ষে মুজিব স্মরণে ও অতীশ দীপঙ্করের জীবনাদর্শ এবং অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা শীর্ষক আলোচনা সভা, মুজিব শতবর্ষে মুজিব এ্যাওয়ার্ড- প্রদান ও নৈশভোজের আয়োজন করা হয়। বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর অ্যাডভোকেট মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত।

উদ্বোধক ছিলেন- হেলথ সেন্টার কুষ্টিয়ার প্রোপাইটর ডাঃ তোফাজ্জুল এবং অধ্যক্ষ ডাঃ এ. এফ. এম. আমিনুল হক রতন। প্রধান আলোচক ছিলেন- ভাষা সৈনিক রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন- নর্থ ওয়েষ্টার্ন ইউনিভার্সিটির ভাইস চ্যাঞ্জেলর ড. তারাপদ ভৌমিক, আলোক হেলথ্ কেয়ার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন। এই সংগঠন আন্তর্জাতিক দিবস পালনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছে।

দেশের স্বনামধন্য ব্যক্তিত্ব, কবি-সাহিত্যিক, সাংবাদিক, লেখক, গবেষক, চিকিৎসক, শিক্ষক, আইনজীবী, সমাজসেবক ও দেশের বিশিষ্ট ব্যবসায়ীদের সংবর্ধনা ও বেসরকারিভাবে মুজিব শতবর্ষে মুজিব এ্যাওয়ার্ড প্রদান করে সামাজিক স্বীকৃতি দিয়ে তাদের কাজের অনুপ্রেরণা যোগাতে এ যাবৎ কাজ করে যাচ্ছে। উক্ত অনুষ্ঠানে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য রংপুর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদকে মুজিব সম্মাননা পদক প্রদান করা হয়। জানা যায়, কাউন্সিলর হারুন একাধারে জনপ্রতিনিধি, লেখক, সংগঠক এনজিও পরিচালক। সমাজ পরিবর্তনে তিনি দীর্ঘকাল থেকে কাজ করে যাচ্ছেন। তার কাজের ব্যপ্তি শুধু রংপুর নয় দেশের ১৩টি জেলা জুড়ে। ২৭ নং ওয়ার্ডের স্থানীয়রা জানান, কাউন্সিলর হারুন তার ওয়ার্ডের যথা সাধ্য তাদের সেবা করে যাচ্ছেন। করোনাকালীন সময়ে তার সেবা ছিল নজীরবিহীন। বিশেষ করে- রাতের আধারেও তিনি অসহায় ব্যক্তি খুঁজে বের করে সহায্যা প্রদান করে থাকেন।

উল্লেখ্য কাউন্সিলর হারুন এর আগে গত ৬ অক্টোবর- ঢাকা, ইকোনোমিক রিপোটার্স ফোরাম মিলনায়তনে আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন ও স্বাধীনতা স্মৃতি পরিষদ এর আয়োজনে শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড- অর্জন করেন। এর পর ২২ অক্টোবর বাংলাদেশ জাতীয় প্রেসক্লাব, ভি. আই. পি কনফারেন্স লাউঞ্জ, ঢাকায় সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য জীবনানন্দ দাশ স্মৃতিপদক পান।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ