বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরাসি পণ্য বয়কটের ঘোষণা নুসরাত ফারিয়ার

news-image

নিজস্ব প্রতিবেদক : হযরত মুহম্মদ (স.) কে অপমান করার অভিযোগ আনা হয়েছে ফ্রান্সের বিরুদ্ধে। এর প্রতিবাদে উত্তাল মুসলিম বিশ্ব। এই ইস্যুতে মুসলিম বিশ্ব ফ্রান্সের পণ্য বয়কটের ঘোষণা দিয়েছে। সেই আন্দোলনে শরীক হলেন বাংলাদেশের অভিনেত্রী নুসরাত ফারিয়া।

৩০ অক্টোবর নিজের ফেসবুক টাইম লাইনে নুসরাত ফারিয়া লিখেন, ‘আমি আমার (ফরাসি ব্র্যান্ডের) কার্টিয়ে ঘড়িটি ফেলে দিচ্ছি।’ এরপর হ্যাশট্যাগের মাধ্যমে ফরাসি পণ্য বর্জনের ডাক দেন ফারিয়া।

ফারিয়ার এমন মন্তব্যে অনেক ভক্তই প্রশংসা করেছেন আবার কেউ কেউ ফারিয়ার এমন ঘোষণায় বিস্ময়ও প্রকাশ করেছেন। তবে ফারিয়া জানিয়েছেন, চলমান এই বিতর্কের সুরাহা না হওয়া পর্যন্ত তিনি ফ্রান্সের পণ্য ব্যবহার করবেন না।

এদিকে নুসরাত ফারিয়ার ফরাসি পণ্য বয়কট করার বিষয়টি নিয়ে অনেকে সমালোচনা করেছেন। সমালোচনার জবাবে ৩১ অক্টোবর নুসরাত ফারিয়া আরেকটি পোস্টে লিখেন, ‘একটা সহজ বিষয়কে কেন আপনারা জটিল করে তুলছেন। কোনো বিবৃতি যদি আমাকে আঘাত করে তাহলে একজন অভিনেত্রী হিসেবে কেন আমি আমার মতামত জানাতে পারব না? আমার ধর্মবিশ্বাস নিয়ে আমি ২০০ভাগ মতামত জানানোর অধিকার রাখি। আমার অনুভূতি আমি প্রকাশ করতেই পারি। এটাকে ভিন্ন খাতে প্রবাহিত করা আপনার মানসিকতা, আমার নয়।’

‘পটাকা’খ্যাত এই আশিকী গার্ল সম্প্রতি প্রকাশ করেছেন তার দ্বিতীয় গান ‘আমি চাই থাকতে’। এ ছাড়া তিনি বর্তমানে ব্যস্ত ‘পাতালঘর’ সিনেমার কাজ নিয়ে। ৭ নভেম্বর থেকে ওয়েব ফিল্ম ‘যদি… কিন্তু… তবুও’র শুটিংয়ে অংশ নেয়ারও কথা আছে তার।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ