শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

news-image

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে উপজেলার গোকর্ণ ইউনিয়নের আকাশী হাওরে এই অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, দেশব্যাপী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপজেলার গোকর্ণ ইউনিয়নের আকাশী হাওরে একটি চক্র কারেন্টের জালের মাধ্যমে মা ইলিশ ধরছে বলে বিভিন্ন মাধ্যমে জানতে পারে উপজেলা মৎস্য দপ্তর। বিকেলে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে আকাশী হাওরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার। এসময় এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় উপজেলা মৎস্য দপ্তরের জেষ্ঠ্য মৎস্য কর্মকর্তা শুভ্র সরকার উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য দপ্তরের জেষ্ঠ্য মৎস্য কর্মকর্তা শুভ্র সরকার বলেন, ‘বর্তমানে স্বাচ্ছন্দে ডিম ছাড়ার সুযোগ দিতে দেশের সব নদ-নদী ও হাওরে ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সরকার। সরকারের নির্দেশনা মতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এসব জাল কার্যালয়ে রাখা হয়েছে। উপজেলা নিবার্হী কর্মকর্তার সঙ্গে কথা বলে এসব জাল পোড়ানো হবে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা