মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব ফিরেই মিরাকল পারফরম্যান্স করবে না, বললেন কোচ

news-image

স্পোর্টস ডেস্ক : এক সপ্তাহ পরেই সাকিব আল হাসানের ওপর থেকে উঠছে নিষেধাজ্ঞার খড়্গ। তবে তারকা এই অলরাউন্ডার মাঠে ফিরেই মিরাকল করে ফেলবেন বলে মনে করেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক রাসেল ডমিঙ্গো।

জুয়াড়ির কাছ থেকে একাধিকবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের অক্টোবরে দুই বছরের নিষেধাজ্ঞা পান সাকিব, যার মধ্যে এক বছরের শাস্তি স্থগিত। সে অনুযায়ী, ২৯ অক্টোবর শেষ হচ্ছে সেই শাস্তি।

সতীর্থ, কোচ, নির্বাচক, ক্রিকেট প্রশাসন থেকে শুরু থেকে দেশের কোটি কোটি ভক্ত মুখিয়ে আছেন সাকিবের ফেরার অপেক্ষায়। তবে এক বছর পর মাঠে ফিরে দেশসেরা এই ক্রিকেটার তাক লাগানো পারফরম্যান্স দেখাতে পারবে বলে মনে করেন না ডমিঙ্গো।

এ ব্যাপারে বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগারদের কোচ বলেন, “সাকিব অন্য সব ক্রিকেটারদের মতোই। মাঠে ফেরার আগে তার পর্যাপ্ত অনুশীলন করা গুরুত্বপূর্ণ। আপনি যদি মনে করেন নিষেধাজ্ঞা শেষে সে মাঠে ফিরবে এবং অলৌকিক কিছু করবে। এটা সম্ভব নয়। এ জন্য ধৈর্য ধরতে হবে।”

“অনুশীলনে থ্রো-ডাউন, বোলিং মেশিনে খেলা আর ১৪০ কিলোমিটারের গতির বলের মুখোমুখি হওয়ার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তাকে পায়ের নিচে মাটি খুঁজে নিতে হবে এবং আত্মবিশ্বাস ফিরে পেতে হবে।”

করোনাভাইরাস মহামারির কারণে কোনো ম্যাচ না খেলায় সাকিবের নিষেধাজ্ঞার কারণে তেমন ভুগতে হয়নি বাংলাদেশ দলকে। চলতি বছরে কোনো ম্যাচ নেই তাদের।

তাই নতুন বছরে সাকিবকে আগাম শুভকামনা ডমিঙ্গোর, “আমরা জানি যে, সে একজন অসাধারণ দক্ষতাসম্পন্ন ক্রিকেটার। তাই আমার প্রত্যাশা, বাংলাদেশের হয়ে ২০২১ সালটা দুর্দান্ত কাটবে তার।”