শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির ৯৫ ভাগ কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোটের শুরুতেই ৯৫ ভাগ কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া ও কেন্দ্র দখলের অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

শনিবার যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে আজ পর্যন্ত কোনো নির্বাচন করতে পারেনি। তাই আজকের নির্বাচনও সুষ্ঠু হবে না বলেই আমি মনে করি। বেশির ভাগ কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়েছে। এ জন্য ৯০-৯৫ ভাগ কেন্দ্রে আমাদের এজেন্ট নেই।’

বিএনপি প্রার্থী বলেন, ‘এটি একটি ভোটারবিহীন নির্বাচন। তারা যেভাবে ত্রাস সৃষ্টি করেছেন, এতে করে জনগণ তাদের ভোট দেবে না। তবুও আমি শেষ পর্যন্ত দেখবো এবং শেষ পর্যন্ত থাকবো।’

বিএনপি প্রার্থীর মিডিয়া সেল থেকে জানানো হয়, সকাল ৮.১০ মিনিটে ৫০নং ওয়ার্ড এর ৯ নম্বর কেন্দ্র যাত্রাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিএনপির এজেন্টরা গেলে তাদের স্কুল প্রাঙ্গণ থেকে ঘাড়ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়।

এছাড়াও ৬৮নং ওয়ার্ডের হাজী আদর্শ মোয়াজ্জেম আলী হাই স্কুল, সানারপাড় রুস্তম আলী হাই স্কুল ও ফুলকলি প্রাথমিক বিদ্যালয় এবং ৬৬নং ওয়ার্ডের ভ্যামুইল আইডিয়াল স্কুল, সারুলিয়া ডগাইর দারুস সুন্নত ফাজিল মাদ্রাসা, ৭০নং ওয়ার্ডের ১৮৫নং কেন্দ্র (আমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়), দেল্লা এবং ৬৬নং ওয়ার্ডের ১৪৮ ও ১৪৯ কেন্দ্র থেকে বিএনপির সকল পোলিং এজেন্টদের পুলিশের সামনেই ‘আওয়ামী লীগের উগ্র কর্মীরা’ বের করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী।

অন্যদিকে ৪৮নং ওয়ার্ডের কাউন্সিলর অনু তার ওয়ার্ডের সকল কেন্দ্রের দখল নিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

এর আগে সকাল ৯টায় এ আসনে শুরু হয় ভোটগ্রহণ। চলবে টানা বিকেল ৫টা পর্যন্ত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ১৪টি ওয়ার্ড এবং ডেমরা, যাত্রাবাড়ী এবং কদমতলী থানার কিছু অংশ নিয়ে এই আসন বিস্তৃত। এসব এলাকার ১৮৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

ভোটগ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি এখনো তেমন দৃশ্যমান নয়। কোনো কোনো কেন্দ্রে সকাল ১০টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত উল্লেখযোগ্য সংখ্যক ভোটারকে ভোট দিতে দেখা যায়নি।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।