সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নীলা হত্যা: স্বীকারোক্তি শেষে কারাগারে মিজানুর

news-image

সাভার প্রতিনিধি : সাভারে ছুরিকাঘাতে দশম শ্রেণির ছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলা প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালত তার জবানবন্দি রেকর্ড করে।

পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) নির্মল কুমার দাস।

এর আগে সাত দিনের রিমান্ড চলাকালে পঞ্চম দিন বৃহস্পতিবার মিজানুর স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার জন্য আদালতে আবেদন করেন তিনি।

২৫ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় অবস্থিত কর্নেল ব্রিকস ফিল্ড এলাকা থেকে মিজানুরকে গ্রেপ্তার করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে হত্যায় ব্যবহৃত ছুরি ও রক্তমাখা জামা উদ্ধার করা হয়। পরে ২৬ সেপ্টেম্বর হত্যা মামলার প্রধান আসামী মিজানুরকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠোনো হলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে গত ২২ সেপ্টেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে মানিকগঞ্জের আরিচাঘাট এলাকা থেকে ফেরি পারপারের সময় সেলিম পালোয়ান নামে মিজানুরের এক সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ২৪ সেপ্টেম্বর রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে মিজানুরের বাবা আবদুর রহমান (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে মিজানুরের বাবা আব্দুর রহমান, মা নাজমুন নাহার সিদ্দিকা ও সহযোগী সেলিম পালোয়ান রিমান্ড শেষে কারাগারে আছেন।

২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে কিশোর গ্যাং সদস্য মিজানুর রহমান। পরে ভাইয়ের কাছ থেকে বোন নীলাকে ছিনিয়ে নিয়ে নিজেদের পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে ছুরিকাঘাত করে পালিয়ে যায় মিজানুর। এ সময় স্থানীয়রা নীলাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় বাদী হয়ে ২১ সেপ্টেম্বর মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকার নাম উল্লেখ করে অজ্ঞাতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে