শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ৯ শর্তে পহেলা সেপ্টেম্বর থেকে খুলছে বিনোদন কেন্দ্র

news-image

রংপুর ব্যুরো : রংপুরের বিনোদন কেন্দ্রগুলো আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলছে । গত মঙ্গলবার রাতে জেলা প্রশাসক আসিব আহসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, গত ১৮ আগস্ট জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় বিনোদন কেন্দ্রগুলো চালুর সিদ্ধান্ত নেয়া হয়। তবে বিভিন্ন বিনোদনপার্ক, পারিবারিক বিনোদন কেন্দ্র, জাদুঘর, বিজ্ঞান কেন্দ্র এবং অন্যান্য বিনোদন, সাংস্কৃতিক কেন্দ্র ও প্রদর্শনী পরিচালনায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক জারিকৃত শর্তগুলো আবশ্যিকভাবে মেনে চলতে হবে।শর্তগুলোর মধ্যে রয়েছে, বিনোদন উদ্যানগুলোতে দর্শনার্থী প্রবেশের সময় করনীয় সম্ভব হবে এমন পরিমারণ দর্শনার্থীকে প্রবেশের অনুমতি প্রদান করা এবং কর্মী ও দর্শনার্থী অতিথিদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করা এবং ঘন ঘন হাত ধোয়া বা স্যানিটাইজ করা।

শারীরিক দুরুত্ব বজায় রাখা নিশ্চিত করার সুবিধার্থে পদচিহ্ন বা অন্য কোন চিহ্ন প্রদান প্রদর্শনের ব্যবস্থা করা, অনলাইনে টিকেট বিক্রির পদ্ধতি চালু করা এবং তা অনুসরণে উৎসাহিত করা, দর্শনার্থীদের ব্যক্তিগত জিনিসপত্রের সংখ্যা ও পরিমান হ্রাস করার জন্য উৎসাহিত করা এবং ব্যাগ স্যানিটাইজ করে লকারে রাখা, করোনায় আক্রান্ত অতিথি বা কর্মচারীদের চিহ্নিত করা ও প্রাথমিক চিকিৎসা প্রটোকল অনুসরণ নিশ্চিত করা, দর্শনার্থীদের অর্থের বিনিময়ে মাস্ক, গগলস, ক্যাপ, গ্লাভস্, হ্যান্ড স্যানিটাইজারের মত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রপ্তি নিশ্চিত করা, অর্থ লেনদেনের সময় অতিথি ও কর্মীদের মধ্যবর্তী স্থানে প্লাষ্টিক অথবা কাঁচের একটি ব্যারিয়ার রাখা এবং অর্থ লেনদেনকারী কর্মীদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করা এবং দর্শনার্থীদের পরিদর্শনকালে সময় বেঁধে দেয়া এবং এক মুখী চলাচলের ব্যবস্থা করা।

উপরোক্ত শর্তগুলো প্রতিপালন হচ্ছে কি না তা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিং করা হবে এবং শর্ত পালনে কোন ধরনের বিচ্যুতি পাওয়া গেলে মোবাইল কোর্ট পরিচালনাসহ উল্লেখিত পর্যটন স্পট, পিকনিক স্পট, বিনোদন পার্কগুলো পূণরায় বন্ধ করে দেয়া হবে।
উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ হ্রাস ও বিস্তার প্রতিরোধে জেলার মানুষের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে গত ২৪ মার্চ থেকে রংপুর জেলায় সকল ধরনের সমাবেশ, সেমিনার, সামাজিক, রাজনৈতিক, সাংষ্কৃতিক কর্মকর্তা, বিনোদন উদ্যান বন্ধ করে দেয়া হয়।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট