শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি না মানায় করোনার হটস্পটে পরিণত রংপুর-দিনাজপুর

news-image

রংপুর ব্যুরো : রংপুর বিভাগে প্রতিদিনই শতাধিকের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিলও। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নতুন করে আরো ১২২ জনের শরীরে করোনার সংক্রমণ মিলেছে। এনিয়ে রংপুর বিভাগে গত সোমবার পর্যন্ত করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৩৩৮ জনে। একই দিনে আরো দুইজনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা বেড়ে ১৫৮ জনে পৌঁছেছে।

বিভাগের আট জেলার মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে দিনাজপুর জেলায়। এরপরই রয়েছে বিভাগীয় নগরী রংপুর। এই দুই জেলায় করোনাভাইরাসে সর্বাধিক মৃত্যুও হয়েছে। দিন দিন করোনা ভীতি কমে যাওয়ার সাথে সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মানায় রংপুর ও দিনাজপুর বিভাগের মধ্যে করোনার হটস্পটে পরিণত হয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিভাগ ও আইন প্রয়োগকারী সংস্থাগুলো।

এদিকে রংপুর বিভাগের মধ্যে এ পর্যন্ত দিনাজপুুর জেলায় সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত সনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭’শ ৫৩ জনে এবং মৃত্যু হয়েছে ৫৩ জনের। এর পরই রংপুর জেলায় এ পর্যন্ত মোট ২ হাজার ২’শ ২০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। এছাড়া নীলফামারী জেলায় আক্রান্ত সনাক্ত বেড়ে হয়েছে ৮৪২ জন এবং মৃত্যু বেড়ে হয়েছে ১৩, গাইবান্ধা জেলায় আক্রান্ত সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৮৭৮ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১৪ জনে, ঠাকুরগাঁয় আক্রান্ত সনাক্ত দাঁড়িয়েছে ৭৯৪ মৃত্যু বেড়ে হয়েছে ১৪ জনের, পঞ্চগড়ে আক্রান্ত সনাক্ত হয়েছে ৪৮১ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত সনাক্ত বেড়ে হয়েছে ৬২৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত শনাক্ত বেড়ে হয়েছে ৭৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৩৭০ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৭০ হাজার ৪’শ ৯৮ জন। একই সময়ে রংপুর বিভাগে ৪৪৪ জন সহ মোট ৬৫ হাজার ৯০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৬ হাজার ৯’শ ৫৯ জন রোগী সুস্থ্য হয়েছেন। এ তথ্য নিশ্চিত করছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ সুলতান আহমেদ।

 

এ জাতীয় আরও খবর

বিজয়নগরে অভিযানে ৯৮৯০ পিস ইয়াবাসহ মাদক কারবারি আটক

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক