বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর জেলায় ১৫ দিনে করোনায় ১০ জন আক্রান্ত

news-image

রংপুর ব্যুরো : রংপুর জেলায় পনের দিনে ১০ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সাত পুরুষ ও তিনজন নারী রয়েছে। আক্রান্তদের মধ্যে বয়সে দু’জন বৃদ্ধ ছাড়া বেশির ভাগই ৩০-৪৫ বছর বয়সী।

করোনা আক্রান্ত এই ১০ জনের মধ্যে পাঁচজন সরাসরি স্বাস্থ্য সেবা-চিকিৎসা সেবার জড়িত। এদের মধ্যে দুইজন মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের চিকিৎসক ও একজন কর্মচারী। এছাড়াও রংপুর নগরীর বেসরকারি একটি ক্লিনিকের একজন পরিচালক ও একজন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নারী কর্মচারী রয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় ।তিনি বলেন, আক্রান্তদের মধ্যে বেশির ভাগ পুরুষ এবং বয়সে যুবক। তাদের মধ্যে নয়জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। করোনা শনাক্ত হওয়া রোগীদের বাসাসহ বেশি কিছু প্রতিষ্ঠানে প্রবেশ ও বহির্গমন রোধে ব্যবস্থা নেয়া হয়েছে।

ডা. হিরম্ব কুমার জানান, রংপুর জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় বগুড়াতে। তিনি রংপুর সদরের সদ্যপুষ্করিণী ইউনিয়নের বাসিন্দা। আক্রান্ত ওই বৃদ্ধ ব্যক্তি বগুড়ার একটি হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছে। তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ওই বৃদ্ধের আক্রান্ত হবার দুইদিন পর (৮ এপ্রিল) মিঠাপুকুরের বালারহাটে এক স্কুল ছাত্রের শরীরে করোনা শনাক্ত হয়। এর আট দিন পর বদরগঞ্জ উপজেলার বৈরামপুরে এক যুবক এবং পরের দিনও ওই উপজেলার আউলিয়াগঞ্জের তাবলিগ জামাত ফেরত এক বৃদ্ধ করোনা আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হন। এরপর ১৮ এপ্রিল হতে ২২ এপ্রিল পর্যন্ত পাঁচ দিনে আরো ৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে এভাবে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়া ভালো লক্ষণ নয়। এই মহামারিতে আমাদের উচিত স্বাস্থ্যবিধি মেনে চলা। সচেতনতা ও সতর্কতায় কোন ঘাটতি রাখা যাবে না। জনসমাগম এড়িয়ে নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব বিধির প্রতি খেয়াল রাখতে হবে।

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু