শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরের হারাগাছে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে গ্রামবাসীর বিক্ষোভ

news-image

রংপুর ব্যুরো : রংপুরের হারাগাছে সরকারি ত্রাণ সহায়তার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় গ্রামবাসীরা। আজ সোমবার দুপুরে হারাগাছ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কর্মহীন, অসহায়, দুস্থসহ সহ¯্রাধিক বিড়ি শ্রমিক নারী-পুরুষ ত্রাণ সহায়তার দাবিতে হারাগাছ সরকারি কলেজের সামনে বানুপাড়া সড়কের দুইপাশে অবস্থান নেন। এ সময় তারা ত্রাণের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

স্থানীয় সবুর আলী, মমতা বেগম ও হযরত আলী বলেন, সরকারি ত্রাণের জন্য একাধিকবার হারাগাছ পৌরসভার মেয়র ও স্থানীয় কাউন্সিলরের সাথে যোগাযোগ করেছেন। কিন্তু কোনো পদক্ষেপ নেয়নি। করোনার কারণে হোটেল, ব্যবসা প্রতিষ্ঠান ও বিড়ি কারখানা বন্ধ রয়েছে। খাবারের অভাবে দিন কাটছে, অথচ কেউই আমাদের খোঁজ রাখছেন না। তাই বাধ্য হয়ে আজ সড়কে নেমেছেন।

বিক্ষুদ্ধদের অভিযোগ, সরকার বা পৌরসভা থেকে দেওয়া কোনো ত্রাণ সহায়তা তাদের গ্রামের মধ্যে বিতরণ করা হয়নি। এমনকি ন্যায্যমূল্যের চাল, ডাল, আটাসহ নিত্যপণ্য নিতেও তাদের জনপ্রতিনিধিরা কোন ধরনের সহায়তা করেনি।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষুদ্ধদের সড়ক থেকে সরিয়ে দেন হারাগাছ মেট্রোপলিটন থানা পুলিশ। এ সময় বিক্ষুদ্ধ জনতার ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হয় স্থানীয় সাংবাদিকরা। পুলিশ তাদের ছবি তুলতে বাধা দিয়ে হুমকি ধামকি দেন।

এঘটনায় বিক্ষোভকারীরা উত্তেজিত হবার চেষ্টা করলে পুলিশ তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ব্যাপারে হারাগাছ মেট্রোপলিটন থানার ওসি মো. রেজাউল করিম জানান, কোন সাংবাদিককে ছবি তুলতে বাধা দেয়া হয়নি। সড়কে মিছিল করা লোকজনকে সরিয়ে নেয়ার সময় তাদেরকেও সড়ক থেকে নিরাপদ দূরত্বে যেতে বলা হয়। এ নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল। এদিকে ত্রাণ বিতরণের ব্যাপারে হারাগাছ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোতাসসিম বিল্লাহ্ সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

হারাগাছ পৌরসভার মেয়র হাকিবুর রহমান মাষ্টার জানান, সস্প্রতি হারাগাছ পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫ টন চাল ও ছয়শ’ খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। এখানে ৫৬ হাজার লোকের বসবাস। যাদের ৮০ ভাগ বিড়িশিল্প কারখানার সাথে জড়িত। তাদের বেশির ভাগই অসহায় দুস্থ ও কর্মহীন দিনমজুর। সরকারিভাবে এখনো পয্যাপ্ত ত্রাণ সহায়তা আসে নাই। একারণে সবখানে বিতরণ করাও সম্ভব হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)