মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে যুগান্তর স্বজন সমাবেশের মাস্ক ও লিফলেট বিতরণ

news-image

রংপুর ব্যুরো : বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশে মাস্কের অগ্নিমূল্য ঠেকাতে কারুপণ্য রংপুর লিমিটেড নিজের তৈরি ১০লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ কর্মসূচি শুরু করেছে। এর অংশ হিসেবে দৈনিক যুগান্তর স্বজন সমাবেশ-এর সহযোগিতায় আজ সোমবার সকালে রংপুর সদরের পালিচড়া হাটে পথচারি, রিকশা-ভ্যান চালক, নারী-শিশুসহ সর্বস্থরের মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

এসময় সচেতনতা মূলক লিফলেটও বিতরণ করা হয়েছে। যুগান্তর স্বজন সমাবেশের মাস্ক ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদ্যপুষ্করনী ইউপি চেয়ারম্যান সোহেল রানা, দৈনিক যুগান্তর রংপুর ব্যুরো অফিসের ফটো সাংবাদিক উদয় চন্দ্র বর্মন, সদ্যপুষ্করনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগান্তর স্বজন সমাবেশ রংপুর জেলা কমিটির সদস্য সচিব সাংবাদিক হারুন উর রশিদ সোহেল, রংপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মিলন আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল সাকিব, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নিরব সরকার সাম্য, রংপুর সদর উপজেলা ছাত্র ইউনিয়নের নেতা উদয় সরকার, বিপ্লব রায়, আশরাফুল ইসলাম, অর্জুন রায়,সদ্যপুষ্কুরনী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যাক্তা আরিফুজ্জামান মুনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এসময় তারা বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী করোনাভাইরাসে আক্রান্তদের প্রায় ৮০ শতাংশ কোনো বিশেষ চিকিৎসা ছাড়াই সুস্থ হন। একারণে আমাদের আতঙ্কিত না হয়ে সচেতনতা অবলম্বন করতে হবে। সর্দি-কাশি, জ্বরে এবং ধুলোবালু ও জীবাণু মুক্ত থাকতে মাস্ক ব্যবহার করতে হবে।

এর আগে বৃহস্পতিবার দুুপুরে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কারুপণ্য রংপুর লিমিটেডের সহযোগিতায় রংপুর মহানগরীর ধাপ মেডিকেল মোড়ে বিনামূল্যে ১০ লাখ মাস্ক বিতরণ কর্মসূচির শুরু হয়। পরে নগরীর রংপুর প্রেসক্লাব চত্বরে পত্রিকা বিক্রেতাদের মাঝে বিতরণ করা হয়। মাহিগঞ্জ, পার্কের মোড় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পীরগাছা, দেউতি, পাগলাপীর, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, সুলতান নগর, শালবনসহ নগরীর বিভিন্ন স্থানে ও মসজিদে মসজিদে বিতরণ করা হয়। যা পর্যায়ক্রমে রংপুর নগরীসহ জেলার বিভিন্নস্থানে বিতরণ করা হবে।