শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তা, যেখান থেকে বেঁচে ফিরলে সবাই নিজেকে ভাগ্যবান মনে করে (ভিডিও)

news-image

পথ যেদিকেই যাক, এগিয়ে যাওয়াই তার ধর্ম। তাই বলে সব পথে যাওয়া কিন্তু এক কথা নয়। কিছু পথ বিপজ্জনক। বিশ্বের সবচেয়ে বিপজ্জনক পাঁচটি রাস্তার খবর জানিয়েছে স্টোরিও নামের একটি ওয়েবসাইট। এসব রাস্তা দিয়ে এগিয়ে শেষপর্যন্ত প্রাণ নিয়ে ফিরতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করবেন সবাই।

১. দি আটলান্টিক ওশেন রোড : পাক্কা সাড়ে আট কিলোমিটার লম্বা এই রাস্তা, অবস্থান যার রীতিমতো সমুদ্রের মধ্যেই। সমুদ্রের মাঝখানে বেশ কয়েকটি দ্বীপের সাথে মোট আটটি সেতু জুড়ে তৈরি হয়েছে এই রাস্তা। সমুদ্রে যখন লম্বা আর বড় বড় ঢেউ খেলে যায়, তখন ভয়ঙ্কর হয়ে ওঠে এই রাস্তা। ঝড় উঠলে তো কথাই নেই, ওপথে কেউ গিয়েছে তো মরেছে! তবে যেমনই হোক না কেন, পর্যটকদের বেশ পছন্দের জায়গা এটি।

২. সাউথ ইয়ুঙ্গাস রোড :  বলিভিয়ার ৪৩ মাইল লম্বা, ভীতিকর এই রাস্তাকে বলা হয় ডেথ রোড বা মৃত্যুপথ! তবু এই রাস্তা ধরে কিছু কিছু মানুষকে চলতে হয়, কারণ বেশ কিছু গ্রামে যাওয়ার জন্য এই রাস্তার বিকল্প কোনো পথ নেই। অজস্র দুর্ঘটনায় প্রতিবছর অন্তত হাজারখানেক মানুষ মারা যায় এই রাস্তায়।

৩. ভিতিম রিভার ক্রসিং : নদী পেরোবার ৬০০ মিটার লম্বা ভিতিমের এই রাস্তা। সাইবেরিয়ার এই ব্রিজটি খুবই সরু এবং বিপজ্জনক। শীতের সময় যখন চারপাশ কুয়াশায় ঢাকা, অথবা বৃষ্টির দিনে এই রাস্তা পেরোতে চাইলে প্রচণ্ড সাহস দরকার।

৪. দ্য শিয়ারি রোড : শিয়ারি থেকে ইশতিয়ারি যাওয়ার পথের এটি ভারতে খুবই দুর্গম এক রাস্তা। পাথুরে এই রাস্তা রীতিমতো শ্বাসরুদ্ধকর, বিপজ্জনক। বৃষ্টির সময় কাদা জমে গেলে এই রাস্তাটি সবচেয়ে ভয়ঙ্কর হয়ে ওঠে। কারণ, রাস্তাটি তখন প্রচণ্ড পিচ্ছিল হয়ে পড়ে এবং যানবাহনের নিয়ন্ত্রণ রাখাও তখন কঠিন হয়ে যায়।

৫. দ্য হিমালয় রোড : হিমালয় পর্বতে ওঠা যেমন বিপজ্জনক, হিমালয়ের আশপাশের রাস্তাও তেমনই ঝুঁকিপূর্ণ। শীতের সময় পুরো রাস্তা তুষার আর পানিতে ভরে যায়। রাস্তাটি এ সময় চরম বিপজ্জনক হয়ে ওঠে। ড্রাইভার যদি তখন সাবধানে না চলেন, তাহলে সে যাত্রাই হতে পারে তার শেষ যাত্রা!

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা