মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে নাশকতার মামলায় বিএনপির সাধারণ সম্পাদকসহ চার নেতা-কর্মী কারাগারে

news-image

রংপুর ব্যুরো : নাশকতাসহ বিভিন্ন মামলায় রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহম্মেদসহ চার নেতা-কর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। আজ বুধবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রাশেদা সুলতানা এ আদেশ প্রদান করেন।

রংপুরের পিপি আব্দুল মালেক এ্যাডভোকেট জানান, নাশকতাসহ বিভিন্ন মামলায় দীর্ঘ দিন আদালতে হাজির না হওয়ায় জেলা বিএনপির সাধারন সম্পাদক রইচ আহম্মেদ, মহানগর ছাত্র দলের সভাপতি নুর হাসান সুমন, কারমাইকেল কলেজ ছাত্রদলের সভাপতি রবিউল ইসলাম ও বিএনপি নেতা আপেলসহ আসামীদের বিরুদ্ধে আদালত ইতিপুর্বে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন। আজ এই চার আসামী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিজ্ঞ বিচারক জামিন শুনানী শেষে তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশী পাহারায় তাদের জেল হাজতে পাঠানো হয়।

এদিকে রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাকসুর সাবেক জিএস শহীদুল ইসলাম মিজু অভিযোগ বলেন, সরকার বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাদের কারাগারে আটক করছে, আমি তাদের মুক্তি দাবি করছি।
এদিকে আসামী পক্ষের আইনজীবী ও জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন এ্যাডভোকেট জানান, আসামীরা স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেছিলো। আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

এদিকে জেলা বিএনপির সাধারন সম্পাদক রইচ আহম্মেদের আদালতে হাজির হবার খবরে বিপুল সংখ্যক দলীয় নেতা কর্মী আদালত চত্বরে ভীড় জমায়। সম্ভাব্য গোলযোগের আশংকায় আদালত প্রাঙ্গনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। তবে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।