শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলের পড়াশোনায় সীমাবদ্ধ না থেকে সাহিত্য অঙ্গনে প্রবেশ করাতে হবে-ব্রাহ্মনবাড়িয়ায় কাজী রিয়াজুল হক

news-image

তৌহিদুর রহমান নিটল,ব্রাহ্মণবাড়িয়া : মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, স্কুলে শীক্ষার্থীদের উপর বুঝা চাপিয়ে দেওয়া যাবে না, এদিকে শিক্ষকদের খেয়াল রাখতে হবে শুধু মাত্র স্কুলের পড়াশোনায় সীমাবদ্ধ না থেকে সাহিত্য অঙ্গনে প্রবেশ করাতে হবে। শিক্ষার্থীরা ঝড়ে পড়ার অন্যতম কারন হচ্ছে দারিদ্রতা।

শিশুদের বৃত্তি প্রদানে এধরনের উদ্যোগকে প্রশংসা করেন এবং এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। তিনি শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (অনার্স) কলেজ মাঠে ১৪তম শিশু মেধাবৃত্তি ও শিশুমেলা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মেধাবৃত্তি ফাউন্ডেশন সভাপতি অধ্যাপিকা ফাহমিদা খাতুন এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী ।

এতে অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য বেগম নূরুন নাহার ওসমানী, অতিরিক্ত সচিব ইয়ামিন চৌধুরী। জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আল মামুন সরকার। পরে জেলার ৬৮শিক্ষা প্রতিষ্ঠানের ১১১জন শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এসময় জেলার বিভিন্ন স্কুল থেকে আগত অভিভাবকরা উপস্থিত ছিলেন।