সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০টি বিষয় যা কেবল বিবাহিতরাই জানেন

 
লাইফস্টাইল ডেস্ক :অনেকের কাছেই বিবাহিত জীবন মানেই আতঙ্ক। একজন মানুষের সঙ্গে গোটা জীবন কাটাতে হবে। কাজেই তার সঙ্গে জুড়ে যাওয়ার বিষয়টিও দারুণ উপভোগ্য। এটা জীবনের নতুন এক অধ্যায়। তবে বিয়ের আগে এই জীবন সম্পর্কে নানা তথ্য ছড়িয়ে থাকে মনে। কোনটি ভালো, তো কোনটি আতঙ্কজনক। এখানে বিশেষজ্ঞরা জানিয়েছেন বিবাহিত জীবনের ১০টি সত্যের কথা। এগুলো একমাত্র বিবাহিতরাই বুঝতে পারেন।

130551Couple-happy2

১. একবার গাঁটছড়া বাঁধার পর এমন দিন আসবে যখন একজন অপরজনকে সব সময় কাছে পাবে না। আবার এমন দিনও আসে যখন প্রত্যেকে তার আগে ঘরের পথ ভুলে যায়।

২. সঠিক কলেজে ভর্তি হয়ে সঠিক বিষয়টি বেছে নেওয়ার আগে যে দুশ্চিন্তা কাজ করে, একই টেনশন কাজ করে বিবাহপরবর্তী জীবন নিয়ে।

৩. এ জীবনের অন্যতম একটি সঙ্গী টেলিভিশন। দুজন দুজনের পছন্দের অনুষ্ঠান দেখা নিয়ে নানা পরিস্থিতি সৃষ্টি করতে থাকেন। আসলে এ নিয়ে কেবল তর্কই চলতে থাকে, আসল জিনিস দেখা হয়ে ওঠে না।

৪. তারা প্রত্যেকে জানেন যে, তার সঙ্গী-সঙ্গিনী কিভাবে ময়লা কাপড় ধোয়ার জন্যে মেঝেতে ছুড়ে ফেলে রাখেন। এভাবে কেউ একজন ঘরের কাজ বাড়িয়ে দেন আর অপরজন তা গুছিয়ে আনার চেষ্টা করেন।

৫. একে অপরের আঙুলে আংটি পরিয়েছেন মানেই এই নয় যে, আপনার পছন্দের খেলা বা ইয়োগাতেও তাকে কাছে পাবেন।

৬. বিয়ে মানেই আপনারা প্রত্যেকে নানা সামাজিক নিয়মে আবদ্ধ হয়ে গেছেন। এগুলো একযোগে বা আলাদাভাবে প্রত্যেকে পালন করতে থাকবেন।

৭. বিয়ে মানেই আপনি কেবল স্ত্রী নন। নারীদের নানা ভূমিকায় অবতীর্ণ হতে হবে। আপনি মা, ছেলের বউসহ অনেক কিছু হয়ে যাবেন।

৮. দুজন বিছানায় যাওয়ার আগেই যে যাবতীয় কাজ শেষ করে নিতে হবে এমন কোনো কথা নেই। আপনারা যার যার পেরেশানি নিয়েও ঘুমাতে যেতে পারেন। সেখানে যৌনতা অপ্রয়োজনীয় হতেই পারে।

৯. প্রত্যেকের অসংখ্য কাজ রয়েছে। এগুলো ব্যক্তিগত বা এক সঙ্গে করার বিষয়। হয়তো দাঁত মাজতে মাজতে ভাবতে হবে সকালে কি নাস্তা বানানো যায়?

১০. শুরুতে যৌনতা ভর করবে জীবনে। তব দীর্ঘমেয়াদে এই অবস্থা একই থাকবে না। তাই অনেক সময়ই স্রেফ খুনসুটি বা জড়িয়ে ধরে থাকাই যথেষ্ট হয়।

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান