মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে বিএনপি

Up Electionআমিরজাদা চৌধুরী  : আগামী (০৭)এপ্রিল হতে যাচ্ছে বিজয় নগর উপজেলার (১০)টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। আ’লীগ সরকার ক্ষমতায় থাকায় নৌকা দলীয় প্রার্থীরা সব দিক দিয়ে  রয়েছেন বেশ সুবিধাজনক অব্যস্হানে।
অন্য দিকে বিদ্রোহী আনারস রয়েছেন ক্ষমতাসীন দের কৌশলগত বাধায়। তাদের নির্বাচন প্রচারনা চালাতে বেশ হিম-শিম খেতে হচ্ছে। আর বিএনপি প্রার্থীরা তো মাঠে, ঘাটে কোন স্হানে দাড়াতে পারছেনা। সর্বএ যেন বাধা, যেখানে প্রচারনা সেখানেই সরকার দলীয় প্রার্থীর কৌশলগত বাধা, প্রশাসনের পক্ষ থেকে রয়েছে গ্রেফতার , মামলার ভয়-ভীতি। যেন নির্বাচনের মাঠে টিকে থাকাটাই বিএনপির জন্য বড় চ্যালেঞ্জ।
কথা হয় ৩নং ইছাপুরা (উ:)ইউনিয়ন বিদ্রোহী চেয়্যারম্যান প্রার্থী মো:জিয়াউল হক বকুলের সাথে তিনি আমাদের জানান, নির্বাচনে সুস্হ পরিবেশ ও শান্তি পূর্ণ ভাবে হলে আমার বিজয় নিশ্চিত। কেননা জনগন ভোট দিতে পারবেকিনা তা নিয়ে আতংকের মাঝে আছে। ৯৪০০ ভোট নিয়ে ইছাপুরা (উ:) ইউনিয়ন রয়েছে ৯টি ওয়ার্ড।  নৌকার দলীয় প্রার্থী আর আমি একই গ্রামের। নৌকার প্রার্থীর নৌকা প্রতিকে গতকাল রাএে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। কে বা কাহারা আগুন দিয়েছে কোন লোকই দেখেনি। কিন্তু এখন আমার লোকদের মামলার ভয়-ভীতি দেখানো হচ্ছে। এগুলো সবই রাজনৈতিক কৌশল আমরা বুঝি। জনগন ভোটের পরিবেশ পেলে অবশ্য আমাকে ভোট দিবে। সুস্হ ভোটের পরিবেশ সৃষ্টির জন্য তিনি প্রশাসনের কাছে জোর দাবী জানান।
“জোর ঝার মূলক তার শাসন ঝার ক্ষমতা তার ” কিন্তু এখন বাস্তবে ষোল আনায় তার প্রয়োগ হচ্ছে, আর এভাবে কথা গুলো বলছিলেন (৭)নং সিঙ্গারবিল ইউনিয়ন বিএনপি বর্তমান সভাপতি ও চেয়্যারম্যান প্রার্থী জনাব মামুনুর আল রশীদ। তিনি ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচন করছেন।
কথা হয় তার সাথে খিরাতলা বাজারে, তিনি জানান আমি সিঙ্গারবিল তথা সমগ্র বিজয় নগর  উপজেলায় বিএনপি রাজনীতির সাথে জীবনের দীর্ঘ সময় কাটিয়েছি সিঙ্গার বিল  ইউনিয়নের সাবেক সফল চেয়্যারম্যান ও ছিলাম। এলাকার মানুষের সুখে -দুংখে আমি সবসময় পাশে ছিলাম আবার ৭নং সিঙ্গারবিলের ইউনিয়নের জনগন ওআমি ডাক দিলে সবসময় আমার পাশে পেয়েছি।   কিন্তু এবার প্রেক্ষাপট দেখছি ভিন্ন রকম আমি ভোট চাইতে মানুষের কাছে গেলে আমার প্রান প্রিয় ভোটাররা বলছে নানা রকম কথা, কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারব কিনা?  আমাদের ভোট নাকি ওন্যরা দিয়ে দিবে,  তারা কারা জানতে চাইলে ভোটাররা বলছে নৌকার চেয়্যারম্যান প্রার্থীর  লোকজন এসে এসব কথা বলে যাচ্ছে। নৌকা চেয়্যারম্যান প্রার্থী ইউনিয়নের সাবেক চেয়্যারম্যান বর্তমানে নৌকা প্রতিকে চেয়্যারম্যান প্রার্থী। তিনি  এক সময় জাতীয় পার্টির রাজনীতিতে জড়িত ছিলেন। বিএনপি প্রার্থী মামুনুর রশীদ নির্বাচন সুস্হ পরিবেশের জন্য জেলা নির্বাচন কমিশনার কাছে জোর দাবী জানান। প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
কথা হয় সাবেক সদর থানা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জনাব কামাল মিয়া সাথে, তিনি জানান স্বাধীনতা যুদ্ধের পরে সিঙ্গারবিল ইউনিয়নে আ’লীগ কোন চেয়্যারম্যান পাইনি। তাই জাতীয় পার্টির চেয়্যারম্যান হয়ে গেছে এখন নৌকার চেয়্যারম্যান। আমাদের মাইক বের হলে সন্ব্যায় আগে থেকে বিভিন্ন মহল থেকে হুমকি আসে যেন তাড়াতাড়ি মাইক বন্ধ করে দেওয়া হয়। আমরা স্বাভাবিক নির্বাচনী প্রচারনা চালাতে ব্যর্থ হচ্ছি।বিজয় নগর ছাএদল নেতা আসাদুল হক শিপন জানান, আমাদের সিঙ্গারবিল ইউনিয়ন বিএনপির ঘাটি। এই এলাকার মাটি ও মানুষের সাথে বিএনপি প্রার্থী মামুন ভাইয়ের সাথে  সুখে -দুংখে একটা হৃদয়ার্থিক সম্পর্ক আছে। তাই নির্বাচনের সুস্হ পরিবেশ হলে বিএনপি প্রার্থী নিশ্চিত পাশ করবে। আমাদের বিজয় নগরে প্রশাসন থেকে ছাএদল নেতা কর্মীদের বিভিন্ন ভাবে ভয় -ভীতি দেখানো হচ্ছে।
বিজয় নগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জনাব শাহিন আকন্দ বলেন, নির্বাচনে সব গুলি কেন্দ্র ঝুকি পূর্ণ কেননা কোন কেন্দ্রে কখন কি হয় তা বলা যায়না, বিশেষ করে প্রার্থীর বাড়ির কেন্দ্র গুলো বেশী ঝুঁকিপূর্ণ তাই আমরা সব গুলোর কেন্দ্রেয় ব্যাপার মাথায় রেখে  প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া জন্য উর্ধতন মহল কে জানিয়েছি।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের