রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গণতন্ত্র সংবিধানে আছে, বাস্তবে নাই’ : আ স ম হান্নান শাহ

 

নিজস্ব প্রতিবেদক : ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ্ অভিযোগ করে বলেছেন, ‘সংবিধানে গণতন্ত্র আছে কিন্তু বাস্তবে তা নাই। আর সরকারের মন্ত্রীরাই বলছে, আগে উন্নয়ন তারপর গণতন্ত্র। কিন্তু দেশের জনগণের ভাগ্যের কোনও উন্নয়ন হয়নি। হয়েছে আওয়ামী লীগের।
সোমবার দুাপুরে জাতীয় প্রেসক্লাবে ধানের শীষ সমর্থক গোষ্ঠি আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব অভিযোগ করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মির্জা আব্বাসের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

hannan-shah
হান্নান শাহ বলেন, ‘সরকার ক্ষমতায় টিকে থাকতে বিরোধীদের ওপর নির্যাতন করছে। ক্ষমতাসীনরা আইন মানে না। তাই আইনের মাধ্যমে আমরা মুক্তি পাবো সে কথাও বিশ্বাস করি না।’
তিনি বলেন, ‘সরকারের বেশ কজন উকিল আছেন। তাদের আমি আইনজীবী বলবো না। তারা ভালো উকিল কারণ তারা মিথ্যা মামলা সাজাতে ও লিখতে বেশ ভালো জানেন।’
আওয়াম লীগ সরকার বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের নামে ৫০ হাজার মামলা দিয়েছে বলেও অভিযোগ করেন বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।

 

সংগঠনের সভাপতি আকবর হোসেইন ভূইয়া নান্টুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ড. শাহাদাত হোসেন, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।