মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আতঙ্ক সৃষ্টি না করতে অনুরোধ বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার

news-image

 গত এক সপ্তাহের মধ্যে বাংলাদেশে দুই বিদেশি নাগরিক হত্যাকান্ডের নিন্দা জানিয়েছে বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডা। অবিলম্বে প্রকৃত খুনীদের শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ সরকারের প্রতি। পাশাপাশি এই দুটি ঘটনাকে কেন্দ্র করে একটি মহল বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার যে অপচেষ্টা চালাচ্ছে তার তীব্র নিন্দা জানাচ্ছে চেম্বার নেতৃবৃন্দ। বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডার প্রেসিডেন্ট সুবীর দে স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই দুটি হত্যাকান্ডকে কেন্দ্র করে বাংলাদেশের পোশাক শিল্প সহ অন্যান্য রপ্তানী বাণিজ্যকে বাধাগ্রস্থ করতে একটি মহল দেশে-বিদেশে নানা অপপ্রচার চালাচ্ছে।  সকলপ্রকার বাধা অতিক্রম করে বাংলাদেশের পোশাক শিল্প যখন কাঙ্খিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে তখন এই ধরনের বাংলাদেশ বিরোধী প্রচারণা দু:খজনক ও লজ্জাজনক।

কানাডার বেশ কয়েকটি শীর্ষ পোশাক আমদানীকারক প্রতিষ্ঠানের সঙ্গে এ ব্যাপারে নিয়মিত যোগাযোগ রাখছে বাংলাদেশ বিজনেস চেম্বার অব কানাডা এবং তাদেরকে প্রকৃত চিত্র তুলে ধরে বাংলাদেশের সঙ্গে নিয়মিত বাণিজ্য সম্প্রসারণে উৎসাহ দিচ্ছে।
 বাংলাদেশে বিজনেস চেম্বার অব কানাডা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্যে যারা বাংলাদেশ বিরোধী অপপ্রচারে লিপ্ত তাদের এই অপকর্ম থেকে বিরত থাকতে  জোর অনুরোধ জানান। চেম্বার সভাপতি আরো উল্লেখ করেন, গার্মেন্টস শিল্প গত ৩০ বছরে বাংলাদেশের অর্থনীতির লাইফ ব্লাডে পরিণত হয়েছে। বিশ্বে তৈরি পোশাক রফতানিতে বর্তমানে চীনের পর বাংলাদেশের স্থান। বৈদেশিক মুদ্রা অর্জনে বাংলাদেশের সর্বমোট ২৫ বিলিয়ন ডলারের রফতানি আয়ের ক্ষেত্রে এককভাবে শতকরা ৮০ ভাগ অর্জনের পাশাপাশি গার্মেন্টস খাত প্রত্যক্ষভাবে প্রায় ৪০ লাখ দরিদ্র মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করছে। আর পরোক্ষভাবে আরো এক থেকে দেড় কোটি মানুষের কর্মসংস্থানেও ভূমিকা রাখছে এ শিল্প। বাংলাদেশের এই শিল্পটির বিরুদ্ধে তাই দেশি-বিদেশি মহলের ষড়যন্ত্র  দীর্ঘদিনের।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের