মঙ্গলবার, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

চলে গেলেন বাংলাদেশের বন্ধু জগমোহন ডালমিয়া

news-image

না ফেরার দেশে চলে গেলেন জগমোহন ডালমিয়া। হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার বি এম বিরলা হাসপাতালে রবিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতীয় ক্রিকেটের প্রভাবশালী এই ব্যক্তিত্ব। বর্তমানে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ক্রিকেটের বিশ্ব সংস্থা আইসিসিরও সাবেক সভাপতি ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী এবং এক পুত্র ও এক কন্যা সন্তান রেখে গিয়েছেন।
হৃদরোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার রাতে বি এম বিরলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডালমিয়া। অ্যাঞ্জিওপ্লাস্টি (হৃদপিণ্ডের ধমনীতে রক্ত চলাচল স্বাভাবিক করার চিকিৎসাগত প্রক্রিয়া) করার পর তার শারীরিক অবস্থার উন্নতি ঘটছে বলেও জানিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু রবিবার রাতে আকস্মিকই এই সদাশয় ক্রীড়া ব্যক্তিটির মৃত্যুর সংবাদ এসেছে।
পশ্চিম বঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) একটি সূত্রের বরাত দিয়ে ভারতীয় মিডিয়াগুলো জানিযেছে, রবিবার সন্ধ্যা ৬টায় হঠাৎ করেই ডালমিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। এ সময় একটি ভয়াবহ হার্ট অ্যাটাকের শিকার হয়েছেন তিনি। যা তাকে শেষ অব্দি ঠেলে দিয়েছে মৃত্যুর দুয়ারে। শত চেষ্টার পরও ডালমিয়ার হৃদপিণ্ড সচল করতে পারেনি চিকিৎসকরা।
উল্লেখ্য, কেবল ভারত নয়, বাংলাদেশেও জগমোহন ডালমিয়া একজন জনপ্রিয় ব্যক্তি। বাংলাদেশের ক্রিকেটে তার অবদান চিরস্মরণীয়। তার কারণেই ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পেয়েছিল বাংলাদেশ। বিভিন্ন সময়ে বাংলাদেশের প্রতি ভালবাসা প্রদর্শন করে ডালমিয়া পরিচিতি পেয়েছিলেন ‘বাংলাদেশের বন্ধু’ হিসেবে। তার মৃত্যুতে তাই অকৃত্রিম এক বন্ধুকেই হারিয়েছে বাংলাদেশ।

 

এ জাতীয় আরও খবর