বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টির দিনে সঙ্গে থাকুক বিশেষ ব্যবস্থা

news-image

লাইফস্টাইল ডেস্কপ্রতিদিন অফিসে যাওয়ার আগেই বৃষ্টিটা নামতে হবে। পোশাক, সাজগোজ সবই নষ্ট করে দিয়ে তবেই বৃষ্টির শান্তি। বাসা থেকে যতই আগে বের হোন না কেন অফিসে যেতে পোহাতে হবে নানা বিড়ম্বনা। বৃষ্টির মধ্যে যানবাহনের স্বল্পতা, রাস্তায় যানজট, কাদাপানিতে চলাচলের অযোগ্য রাস্তা সবকিছু মিলে আজকাল অফিসে প্রায়ই দেরি করিয়ে দেয়। অফিসের পৌঁছনোর পরেও তার যন্ত্রণা থেকে রেহাই পাচ্ছেন না। এই পরিস্থিতি সামাল দিতে বৃষ্টিকে তো আর থামানো যাবে না। কিন্তু, নিজেকে ঝামেলামুক্ত রাখতে পারেন প্রয়োজনীয় কিছু ব্যাবস্থা।

বৃষ্টির দিনে একটু আগে ভাগে অফিসের উদ্দেশ্যে রওনা দিতে হবে।
অফিসে বের হওয়ার সময় অবশ্যই ছাতা বা রেইনকোট সঙ্গে নিতে হবে।
পায়ে দিতে হবে বৃষ্টি উপযোগী জুতা। জুতাটি যেন আরামদায় এবং টেকসই হয়। তাহলে বৃষ্টির ভেতর চলতে পারবেন নিশ্চিন্তে। হাঁটতে কষ্ট হওয়া বা জুতা ছিড়ে যাওয়ার আশঙ্কা থাকবে না।
ব্যাগের ভেতর আলাদা একটি পোশাক নিয়ে নিতে পারেন। পথে ভিজে গেলেও যেন অফিসে গিয়ে বদলে নেয়া যায়। কারণ ভেজা পোশাকটি যেমন আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তেমনি দেখতেও অশোভন। এছাড়া, অফিসে রাখার ব্যবস্থা থাকলে একটি পোশাক রেখেও দিতে পারেন।
ব্যাগের ভেতর সব সময় ছোট তোয়ালে, চিরুনি, হালকা সাজগোজের জিনিস রাখা ভালো। বৃষ্টিতে যদি ভিজেই যান তবে শরীর, মাথা মুছে নিয়ে আবার একটু সাজটা ঠিক করে নিতে পারবেন।
বৃষ্টিতে ভিজে গেলে অফিস বসেও দুয়েক কাপ চা খাওয়া বাড়িয়ে দিন। এসময় সর্দির জ্বরের প্রকোপ বেশি থাকে, চা আপনাকে এসব থেকে রক্ষা করবে। কারণ জ্বরে পড়লে অফিস করা আপনার জন্যই কষ্টের হয়ে যাবে। তাই নিজেকে ফিট রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা রাখুন সব সময়।

এ জাতীয় আরও খবর

সূচকের পতন প্রায় শতক ছুঁয়েছে

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, সিদ্ধান্ত শনিবারের মধ্যে

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ