বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃষ্টির দিনে সঙ্গে থাকুক বিশেষ ব্যবস্থা

news-image

লাইফস্টাইল ডেস্কপ্রতিদিন অফিসে যাওয়ার আগেই বৃষ্টিটা নামতে হবে। পোশাক, সাজগোজ সবই নষ্ট করে দিয়ে তবেই বৃষ্টির শান্তি। বাসা থেকে যতই আগে বের হোন না কেন অফিসে যেতে পোহাতে হবে নানা বিড়ম্বনা। বৃষ্টির মধ্যে যানবাহনের স্বল্পতা, রাস্তায় যানজট, কাদাপানিতে চলাচলের অযোগ্য রাস্তা সবকিছু মিলে আজকাল অফিসে প্রায়ই দেরি করিয়ে দেয়। অফিসের পৌঁছনোর পরেও তার যন্ত্রণা থেকে রেহাই পাচ্ছেন না। এই পরিস্থিতি সামাল দিতে বৃষ্টিকে তো আর থামানো যাবে না। কিন্তু, নিজেকে ঝামেলামুক্ত রাখতে পারেন প্রয়োজনীয় কিছু ব্যাবস্থা।

বৃষ্টির দিনে একটু আগে ভাগে অফিসের উদ্দেশ্যে রওনা দিতে হবে।
অফিসে বের হওয়ার সময় অবশ্যই ছাতা বা রেইনকোট সঙ্গে নিতে হবে।
পায়ে দিতে হবে বৃষ্টি উপযোগী জুতা। জুতাটি যেন আরামদায় এবং টেকসই হয়। তাহলে বৃষ্টির ভেতর চলতে পারবেন নিশ্চিন্তে। হাঁটতে কষ্ট হওয়া বা জুতা ছিড়ে যাওয়ার আশঙ্কা থাকবে না।
ব্যাগের ভেতর আলাদা একটি পোশাক নিয়ে নিতে পারেন। পথে ভিজে গেলেও যেন অফিসে গিয়ে বদলে নেয়া যায়। কারণ ভেজা পোশাকটি যেমন আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তেমনি দেখতেও অশোভন। এছাড়া, অফিসে রাখার ব্যবস্থা থাকলে একটি পোশাক রেখেও দিতে পারেন।
ব্যাগের ভেতর সব সময় ছোট তোয়ালে, চিরুনি, হালকা সাজগোজের জিনিস রাখা ভালো। বৃষ্টিতে যদি ভিজেই যান তবে শরীর, মাথা মুছে নিয়ে আবার একটু সাজটা ঠিক করে নিতে পারবেন।
বৃষ্টিতে ভিজে গেলে অফিস বসেও দুয়েক কাপ চা খাওয়া বাড়িয়ে দিন। এসময় সর্দির জ্বরের প্রকোপ বেশি থাকে, চা আপনাকে এসব থেকে রক্ষা করবে। কারণ জ্বরে পড়লে অফিস করা আপনার জন্যই কষ্টের হয়ে যাবে। তাই নিজেকে ফিট রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা রাখুন সব সময়।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন তামিম-মুশফিক-লিটন

দেশের শীর্ষ ৫ ব্যাংকের একটি হওয়ার লক্ষ্য এনসিসি ব্যাংকের

এআইইউবি রোবোটিক দলকে পৃষ্ঠপোষকতা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের

গ্যাস ট্যাবলেট খেয়ে প্রবাসীর স্ত্রীর ‘আত্মহত্যা’

সুনামগঞ্জে পাহাড়ি ঢলে যোগাযোগ-বিচ্ছিন্ন

নাতির সঙ্গে ধস্তাধস্তিতে দাদার মৃত্যু

ট্রেনের টয়লেট থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার

হামলায় মাথা ফাটল ঢাকা কলেজের শিক্ষার্থীর

প্রেমিকার বাড়ির পাশে প্রেমিকের ক্ষত-বিক্ষত লাশ

ওষুধ খাইয়ে স্বামীকে ঘুম পারান স্ত্রী, গলাটিপে হত্যা করেন পরকীয়া প্রেমিক

আকস্মিক ধুলি-ঝড়ে বিপর্যস্ত সৌদির রাজধানী রিয়াদ

রিয়াজের মাছ ধরা নিয়ে চলছে হাসিঠাট্টা