শুক্রবার, ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আগামীকাল ৬ শহরে অনুষ্ঠিত হবে গুগল আইও রিক্যাপ বাংলাদেশ

news-image

প্রযুক্তি ডেস্কআগামীকাল শুক্রবার গুগলের আয়োজনে রাজধানীসহ দেশের ৬টি শহরে অনুষ্ঠিত হবে ডেভেলপারদের সবচেয়ে বড় সম্মেলন ‘গুগল আইও রিক্যাপ বাংলাদেশ। এতে দর্শনার্থীরা সরাসরি গুগল আইও সম্মেলন উপভোগ করতে পারবেন। গুগল আইও গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলন। সারাবিশ্বের ডেভেলপার ও প্রযুক্তিপ্রেমীরা বছরজুড়ে এই সম্মেলনটির অপেক্ষায় থাকেন। প্রযুক্তির চমকপ্রদ সব ব্যবহার দেখানো ছাড়াও গুগলের নতুন সব পণ্যের ঘোষণাও দেওয়া হয় এই সম্মেলনে। এই বছর বাংলাদেশ থেকে ৫ জন এই প্রোগ্রামে অংশ নেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে এই আয়োজন হচ্ছে।

এই আয়োজনে প্রাধান্য পাবে পরিধানযোগ্য গ্যাজেট, অ্যান্ড্রয়েড, ক্লাউড কম্পিউটিং, গুগল গ্লাস, গুগল ট্রান্সলেশন ইত্যাদি। গুগলের কমিউনিটি – গুগল ডেভেলপার গ্রুপ এবং গুগল বিজনেস গ্রুপগুলো যৌথভাবে অংশগ্রহণ করছে। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, দিনাজপুর ও খুলনাতে লাইভ ভিউয়িং পার্টির আয়োজন করেছে। ভিউয়িং পার্টিগুলোতে আইও এর কিনোটসহ সেশনগুলো সরাসরি বড় পর্দায় দেখানো হবে। অনুষ্ঠানের শেষ অংশে থাকছে কনসার্টও।

১২ জুন দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই আয়োজন। অংশগ্রহণকারীদের জন্য নানান গেইমস ও উপহার দিয়ে চাঙ্গা রাখা হবে উৎসব ভাব। এই আয়োজনে পৃষ্টপোষকতা করছে গুগল, এলিট মোবাইল এবং কখন ডট কম। অনুষ্ঠানে অংশ নিতে https://goo.gl/lxHJQn এই ঠিকানায় নিবন্ধন করা যাবে।