সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বছরে ২.১ কোটি রুপীর চাকরির অফার

5746আন্তর্জাতিক ডেস্ক :আস্থা আগারওয়াল ২০০৯ সালে যখন ফেসবুক ব্যবহার শুরু করেন তখন তিনি ভাবতেই পারেননি কোন একদিন এই ফেসবুক তাদের সবচাইতে বড় বেতনের চাকরির অফারটি তাকেই দিবে। আগারওয়াল ইন্ডিয়ান ইনিষ্টিটিউট অফ টেকনোলজির(আইআইটি) একজন ছাত্রী হয়ে ফেইসবুক থেকে ইন্টার্ণী শেষ করেন গত জুলাই মাসে। আর ইন্টার্নী শেষে পেয়ে যান ফেসবুকে চাকরির অফারও। ফেসবুক তাকে বছরে ২.১ কোটি রুপীর চাকরির অফার দিয়েছে। আগামী বছরের অক্টোবরে আইআইটি থেকে স্নাতক শেষে ফেসবুকে যোগ দেয়ার কথা রয়েছে অাস্থা আগারওয়ালের।

আগারওয়াল ২০১১ সালে আইআইটিতে কম্পিউটার সায়েন্সে ভর্তি হন। তার বাবা একজন ইঞ্জিনিয়ার এবং বোন আইআইটি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক শেষ করেছেন।

আস্থার বাবা অশোক আগারওয়াল বলেন, আস্থা বেতন নিয়ে খুব বেশী উত্তেজিত না হলেও ফেইসবুকে কাজ করা নিয়ে সে খুবই উত্তেজিত। এরই মধ্যে সে গুগল থেকে চাকরির অফার পেলেও তা নাকচ করে দিয়েছে।

গুগলের অফার নাকচ করার কারন সম্পর্কে আস্থা বলেন, ফেসবুকে গুগলের চাইতে অনেক কম লোক কাজ করে সেজন্য ফেসবুকে কর্মরত লোকদের সাথে খুব সহজেই মেশা যায়।

ফেনবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ সম্পর্কে তিনি বলেন, আমার ইন্টার্নী অবস্থায় তার সাথে সাক্ষাতের সুযোগ হয়নি তবে সম্প্রতি তার পোশাক সম্পর্কিত খবরটিতে আমি খুবই অবাক হয়েছি। সেটি হচ্ছে, তিনি প্রতিদিন একই পোশাক পরেন কারন তিনি পোশাক পছন্দের জন্য সময় নষ্ট করেন না।

আস্তা উচ্চমাধ্যমিক পরীক্ষায় সেন্ট শাভির স্কুল থেকে ৯৮ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন।