সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশিকে হত্যা করেছে সৌদি আরবে

saudiআন্তর্জাতিক ডেস্ক :এবার সৌদি আরবে এক বাংলাদেশি নাগরিককে গুলি করে হত্যা করেছে সৌদি আরবের এক মুয়াজ্জিন। জানা যায়, নামাজ পড়ার জন্যে ঘুম থেকে ডেকে না দেয়ায় সেই মুয়াজ্জিন মোহাম্মদ রফিক তাজুল ইসলাম নামে বাংলাদেশি নাগরিককে গুলি করে হত্যা করেছে। নিহত হতভাগ্য তাজুল ইসলামের বয়স ৩২ বছর।রোববার স্থানীয় সময় অপরাহ্ন সাড়ে ৩ টায় এ ঘটনা ঘটে।সৌদি আরবের ওই মুয়াজ্জিন বাংলাদেশি নাগরিক ছাড়াও আরেক ভারতীয় নাগরিককে গুলি করলে সে গুরুতর আহত হয়। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখতে পায় বাংলাদেশি নাগরিক মোহাম্মদ রফিক তাজুল ইসলামের লাশ রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। পুলিশ দুটি গুলিবিদ্ধ গুরুতর আহত ভারতীয় নাগরিককে উদ্ধার করে মাজমাহায় কিং খালেদ হাসপাতালে পাঠায়। তবে তার নাম জানা যায়নি। রিয়াদ থেকে ৩০ কিলোমিটার দূরে অরতাভিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

বাংলাদেশি ওই নাগরিক তাজুল প্রায় সময় সৌদি মুয়াজ্জিনকে নামাজের জন্যে ডেকে দিত। কিন্তু রোববার সে অন্য কোনো কাজে ব্যস্ত থাকায় তা সম্ভব হয়নি। এরপর ওই সৌদি মুয়াজ্জিন ঘুম থেকে উঠে আসর নামাজের জন্যে তাকে কেন ডাকা হয়নি এ নিয়ে উত্তেজিত হয়ে পড়েন। এরপর অস্ত্র হাতে নিয়ে মসজিদের পাশেই তাজুল ও ভারতীয় নাগরিককে পরপর বেশ কয়েকটি গুলি করেন। এতে ঘটনাস্থলে বাংলাদেশি নাগরিক তাজুল গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

আরব নিউজকে বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর মোহাম্মদ সারওয়ার আলম বুধবার বলেছেন, নিহত বাংলাদেশি তাজুলের আত্মীয় স্বজনকে বিষয়টি জানানো ছাড়াও অন্যান্য আইনগত ব্যবস্থা ও দেশে তার লাশ পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। পুলিশ ঘাতক মুয়াজ্জিনকে গ্রেফতার করেছে। এও বলা হচ্ছে ওই মুয়াজ্জিন একজন মানসিক রোগি। এব্যাপারে তদন্ত চলছে।