বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামাবিলে বিজিবি, বিএসএফ আঞ্চলিক কর্মকর্তাদের সম্মেলন

86636_gowainghat-photo-bgb-&-bsf-স্টাফ রিপোর্টার:সিলেটের গোয়াইনঘাট উপজেলার তামাবিল সীমান্ত সম্মেলন কেন্দ্রে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর উচ্চ পদস্থ কর্মকর্তাদের মাঝে আঞ্চলিক পর্যায়ে ৪দিনব্যাপী দ্বিপাক্ষিক বৈঠকের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১১টায় তামাবিল সীমান্ত সম্মেলন কেন্দ্রে উদ্বোধন শেষে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপী প্রথম দিনের বৈঠক অনুষ্ঠিত হয়।

 

রাষ্ট্রীয় জনগুরুত্বপূর্ন এ বৈঠকে উভয় দেশের বেসামরিক নাগরিকদের অবৈধ ভাবে অনুপ্রবেশ বন্ধ করা, অবৈধ অনুপ্রবেশের দায়ে সীমান্তে নিরীহ বাংলাদেশী নাগরিকদের বিএসএফ কর্তৃক  গুলি করে হত্যা বন্ধ, মাদক চোরাচালান রোধ ও সীমান্তে সকল প্রকার নাশকতা রোধসহ সীমান্ত ব্যবস্থাপনার উন্নয়ন সংক্রান্ত বিষয়াদি নিয়ে উভয় পক্ষের মাঝে ফলপ্রসূ আলোচনা হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

 

দ্বিপাক্ষিক এ আলোচনায় বাংলাদেশের পক্ষে ২২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি কুমিল্লার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল লতিফুল হায়দার এবং ভারতের পক্ষে ২২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ মেঘালয়‘র আই.জি শ্রী সুধেশ কুমার।

 

এর আগে সকাল সাড়ে ১০টায় ভারতীয় বিএসএফ এর প্রতিনিধি দল তামাবিল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে অভ্যার্থনা জানানো হয়। উল্লেখ্য যে আঞ্চলিক পর্যায় গুরুত্বপূর্ণ এ সম্মেলনটি আগামী ২০ নভেম্বর সমাপণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর