বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা

latif sidd-2ডেস্ক রির্পোট : ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন আদালত।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের একটি মামলায় বুধবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনান গ্রেপ্তারী পরোয়ানা জারির এই নির্দেশ দেন।

গত ২ অক্টোবর আইনজীবী শাহ আলম আদালতে মামলাটি দায়ের করেন। আদালত ওইদিন মামলাটি আমলে নিয়ে আসামি লতিফ সিদ্দিকীকে ১৫ অক্টোবর আদালতে হাজির হতে সমন জারি করেন।

সমন অনুযায়ী তিনি বুধবার আদালতে হাজির না হওয়ায় বাদী অ্যাডভোকেট শাহ আলম আদালতের কাছে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারির আবেদন করেন। শুনানি শেষে আদালত গ্রেপ্তারী পরোয়ানা জারির আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে আগামী ২৩ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

বুধবার গ্রেপ্তারী পরোয়ানা জারি হওয়া মামলাটিসহ হজ, তাবলিগ জামাত এবং প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তির অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকার আদালতে মোট ৬টি মামলা হয়। সকল মামলাতেই তার বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

মামলাগুলোর অভিযোগে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর রোববার বিকেলে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কে বসবাসরত টাঙ্গাইলবাসীর সঙ্গে মতবিনিময় করেন লতিফ সিদ্দিকী।

ওই মতবিনিময় সভায় তিনি বলেন, ‘আব্দুল্লাহর পুত্র মোহাম্মদ চিন্তা করলো এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে? তারা তো ছিল ডাকাত। তখন সে একটা ব্যবস্থা করলো যে আমার অনুসারীরা প্রতিবছর একবার একসঙ্গে মিলিত হবে। এর মধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে। আমি হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী, জামায়াতে ইসলামীরও বিরোধী, তবে তার চেয়েও বেশি বিরোধী হজ ও তাবলিগ জামাতের। হজের জন্য ২০ লাখ লোক সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে। তাবলিগ জামাত প্রতিবছর ২০ লাখ লোক জমায়েত করে। নিজেদেরতো কোনো কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয়।’

এছাড়া প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে বলেন, ‘আপনারা কথায় কথায় জয় ভাইকে টানেন। জয় ভাই কে? সে বাংলাদেশ সরকারের কেউ না।’

মামলায় বলা হয়, তার ওই বক্তব্য পৃথিবীর কোটি কোটি ইসলাম ধর্মের অনুসারী ব্যক্তিদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। বাদীদ্বয় যেহেতু ইসলাম ধর্মের অনুসারী তাই তাদেরও ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। এছাড়া প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তাও মানহানিকর।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি