বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা

news-image

দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অ্যাডভোকেট বনি আমিন বাকলাই এ মামলা করেন। তাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ধমীয় দাঙ্গা উস্কে দেয় এমন সংবাদ ও ছবি প্রকাশ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ আনা হয়েছে।

motiur-rahmanসিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড আদালতের বিচারক শাহীদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে আগামী ১৬ নভেম্বর অভিযুক্তদের আদালতে স্বশরীরে হাজিরের সমন জারি করেছেন।

বাদী পক্ষের আইনজীবী জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এম আলম খান কামাল জানান, গত ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে প্রথম আলো পত্রিকায় মুসলিম নারীদের কপালে সিঁদুর দিয়ে হিন্দু নারীদের দীর্ঘ লাইন বানিয়ে ছবি প্রকাশ করেছে। যাহা হিন্দু ও মুসলিম ধর্মের অনুসারীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। এ ছাড়া ধর্মীয় দাঙ্গা সৃষ্টি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে এমন সব ছবি ও সংবাদ প্রকাশ করে আসছে পত্রিকাটি।

এম আলম খান কামাল বলেন, ওই পত্রিকাটি মহানবী হযরত মুহাম্মদ সা. কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রকাশ, ইসলাম ধর্মের একটি সূরার সঙ্গে বর্তমান সরকারের কাজের ক্ষমতার তুলনাসহ বিভিন্ন সময় বিভিন্ন ধর্মীয় বিষয় নিয়ে সংবাদ ও ছবি প্রকাশ করছে। যাহা হিন্দু ও মুসলিম ধর্মের অনুসারীদের মধ্যে ঐক্য নষ্ট করছে।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ