বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে খাবারগুলো যৌন অনুভূতি কমিয়ে দেয়

veg-2ডেস্ক রিপোর্ট : মানুষের খাবার গ্রহণের সঙ্গে সেক্সের সম্পর্ক বেশ গভীর। বহু আগে থেকেই চিকিৎসাবিজ্ঞান বলে আসছে, আমাদের দৈহিক ও মানসিক সুস্থতার ওপর যৌনশক্তি নির্ভর করে। তাই যৌনজীবনকে বিপর্যস্ত না করতে চাইলে খাবারের বিষয়ে সাবধান হওয়া প্রয়োজন।
মূলত নারী-পুরুষের যৌন আকাক্সক্ষা ও সক্ষমতা নির্ভর করে দৈহিক, মানসিক এবং হরমোনঘটিত বেশ কিছু বিষয়ের ওপর। এদের সঙ্গে বিশেষ কিছু খাদ্যের সরাসরি সম্পর্ক রয়েছে। মানুষের মধ্যে যৌন অনুভূতি তীব্র করে টেসটোস্টেরন নামক হরমোন। খাবারের প্রভাবে নানা ধরনের পাচক রসের উদ্ভব ঘটে যা এই হরমোনের নিঃসরণ মাত্রা কমিয়ে দেয়। আর তখনই যৌন অনুভূতির অভাব ঘটতে পারে। এখানে দেখে নিন এমনই ৫টি খাবারের তালিকা যা আপনার রোমান্টিক সময়টাকে বিষিয়ে দিতে পারে।
১. পনির : দারুণ সময়কে আরো উপভোগ্য করে তুলতে পারে সুস্বাদু পনির। কিন্তু দুধ থেকে তৈরি এই খাবারে প্রচুর পরিমাণে সিনথেটিক হরমোন উৎপন্ন হতে পারে। ফলে যৌন অনুভূতি সৃষ্টিকারী টেসটোস্টেরন হরমোনের অভাবে আপনার প্রেমপূর্ণ সময়টি নির্ঘাত নষ্ট হয়ে যাবে।
২. মিন্ট : মুখে বাজে গন্ধ দূর করতে মিন্টের তুলনা নেই। কিন্তু এটি আবার টেসটোস্টেরন হরমোন নিঃসরণে বাধা সৃষ্টি করে। তাই বিশেষ করে পুরুষদের মিন্ট থেকে দূরে থাকাই ভালো।
৩. কর্ন ফ্লেক্স : সকালে উঠে দুধ দিয়ে কর্ন ফ্লেক্স চেখে দেখতে কে না ভালোবাসেন। অবশ্য ড. জন হার্ভে কিলোগ এই খাবারটি আবিষ্কার করেছেন মানুষের মাঝে ভালোবাসা জাগিয়ে তোলার জন্যেই। কিন্তু আপনি খেলে হিতে বিপরীত হবে। চিনিবিহীন এই খাবারটি কারো মনে যৌন অনুভূতি যে সৃষ্টি করবে না তার প্রমাণ মিলেছে।
৪. কফি : এতে কোনো সন্দেহ নেই যে, কফির ক্যাফেইন সেক্সের সময় দারুণ শক্তি জোগাবে। কিন্তু খুব শিগগিরই খেয়াল করবেন, এটি সেক্সের প্রতি অনীহা সৃষ্টি করবে। কারণ, ক্যাফেইন স্নায়বিক দুর্বলতা তৈরি করে।
৫. চকোলেট : তালিকায় এই খাবারটিকে দেখে অবাক লাগতে পারে। কারণ আমরা সবাই চকোলেটকে যৌন অনুভূতিপূর্ণ খাবার হিসেবেই চিনি। ড. মাইকেল হির্ট-এর মতে, এটি আপনার টেসটোস্টেরনের মাত্রা কমিয়ে দিতে পারে। তাই চকোলেট থেকেও দূরে থাকুন। ফক্স নিউজ। কালেরকন্ঠ

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ